অস্ট্রেলিয়ায় থেকেও গর্বের পদ্মা সেতু নিয়ে উচ্ছ্বসিত শাবনূর

| আপডেট :  ২৫ জুন ২০২২, ১২:৪৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৫ জুন ২০২২, ১২:৪৬ অপরাহ্ণ

স্বপ্ন এখন বাস্তব। প্রমত্তা পদ্মা জয় করেছে বাংলাদেশ। উদ্বোধন করা হয়েছে দেশের দীর্ঘ দিনের স্বপ্নের পদ্মা সেতু। শনিবার (২৫ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সেতুর উদ্বোধন করেন। এর মাধ্যমে রাজধানী ঢাকার সঙ্গে দেশের দক্ষিণাঞ্চলের যোগাযোগ ব্যবস্থা অবিস্মরণীয় মাত্রা পেলো।

পদ্মা সেতু নিয়ে বাংলাদেশীদের আবেগের অন্ত নেই। বিদেশি সহায়তা বাতিল হওয়ায় পদ্মা সেতু প্রকল্প প্রায় দুঃস্বপ্ন হয়ে যেতে বসেছিল। তবে সরকারের অদম্য উদ্যোগে সেই দেশের অর্থায়নেই নির্মিত হয়েছে স্বপ্নের এই সেতু। অন্য সবার মতো পদ্মা সেতু নিয়ে উচ্ছ্বসিত নায়িকা শাবনূরও। যদিও তিনি রয়েছেন সুদূর অস্ট্রেলিয়ায়, কিন্তু দেশের সবচেয়ে বড় অর্জনে তিনিও নিজের উচ্ছ্বাস ধরে রাখতে পারছেন না।

সোশ্যাল মিডিয়ায় শাবনূর লিখেছেন, ‘স্বপ্নের পদ্মা সেতু। এটি বাংলাদেশের দীর্ঘতম সেতু। স্থাপত্য শিল্পের এক শ্রেষ্ঠ স্থাপনা এবং ঐতিহাসিক নিদর্শন। আমাদের গর্বের এই সেতু উদ্বোধন হওয়াতে আমিও আজ সবার সাথে মহাসুখে উচ্ছ্বসিত, উদ্বেলিত ও আনন্দিত।’

কেবল শাবনূর নন, বিনোদন জগতের সব তারকাই পদ্মা সেতু নিয়ে উচ্ছ্বসিত। প্রত্যেকে যার যার জায়গা থেকে স্বপ্ন জয়ের আনন্দে ভাসছেন। কেউ পদ্মা সেতু নিয়ে গান করেছেন, কেউ নাটিকায় অংশ নিয়েছেন, কেউ আবার গোটা সিনেমাই বানিয়ে ফেলেছেন এই সেতু নিয়ে।