মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ০৫:৪৭ অপরাহ্ন

কাপাসিয়ায় দুই সন্তান নিয়ে নদীতে মায়ের ঝাঁপের ৪ দিন পর ভেসে উঠল শিশুর লা’শ

কাপাসিয়ায় দুই সন্তান নিয়ে নদীতে মায়ের ঝাঁপের ৪ দিন পর ভেসে উঠল শিশুর লা’শ

শামসুল হুদা লিটন, কাপাসিয়া (গাজীপুর) থেকেঃ কাপাসিয়া উপজে’লার রায়েদ ইউনিয়নের বি’বাদিয়া গ্রামের আরিফা খাতুন (৪০) নামের এক বিধবা নারী দুই শি’শুকন্যাসহ গত রোববার দুপুরে বানার (শীতলক্ষ্যা) নদীতে ঝাঁপ দেন। এ সময় স্থানীয় জে’লেরা তাহমিদা আক্তার (৯) নামে এক মেয়েকে জীবিত উ’দ্ধার করেন।

তবে গত ৪ দিনে মা আরিফা খাতুন ও ছোট মেয়ে মুর্শিদা আক্তারকে (৭) উ’দ্ধার করতে পারেনি ফায়ার সার্ভিসের ডুবুরি দল। ডুবুরি দল চলে যাওয়ার ১ দিন পর বুধবার নরসিংদী জে’লার পলা’শ থানা এলাকার নিজামউদ্দিন ঘাটে শি’শুর লা’শটি ভেসে উঠে। খবর পেয়ে ওই রাতেই নিজামুদ্দিন ঘাট থেকে লা’শটি উ’দ্ধার করে নৌ-পুলিশ।

বৃহস্পতিবার বি’ষয়টি নিশ্চিত করেছেন নরসিংদী বঙ্গার চর নৌ-পুলিশ ফাঁ’ড়ির ই’নচার্জ (এসআই) আমিরুল ইসলাম। এ ঘটনায় এখনো নি’খোঁজ রয়েছেন শি’শুর মা আরিফা খাতুন।

এসআই আমিরুল ইসলাম জানান, বুধবার সন্ধ্যায় পলা’শ থানার নিজামুদ্দিন ঘাটে একটি লা’শ ভাসতে দেখে পুলিশকে খবর দেন এলাকাবাসী। পরে নৌ-পুলিশ ঘটনাস্থল থেকে লা’শটি উ’দ্ধার করে নি’খোঁজদের স্বজনদের ছবি পাঠাই। রাতেই তারা ফাঁ’ড়িতে এসে লা’শটি নি’খোঁজ শি’শু মুর্শিদা আক্তারের বলে শনাক্ত করেন। পরে আইনগত প্রক্রিয়া শেষে লা’শটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

নি’হত শি’শুর মামা মোজাম্মেল হোসেন জানান, আমাদের এক আত্মীয় ফেসবুকে ছবি দেখে প্রথমে লা’শ উ’দ্ধারের বি’ষয়টি জানতে পারি। এরপর নরসিংদীর পলা’শ থানার বঙ্গার চড় নৌ-ফাঁ’ড়িতে যোগাযোগ করলে ছবি এবং পোশাক দেখে নিশ্চিত হই। রাতেই ম’রদেহ কাপাসিয়ায় নিয়ে আসি। বৃহস্পতিবার সকাল ৮টায় জানাজা শেষে মুর্শিদার দাফন সম্পন্ন করা হয়েছে।

এ ঘটনায় মা আরিফা আক্তার এখনো নিখোঁজ রয়েছেন। সে কাপাসিয়া উপজে’লার রায়েদ ইউনিয়নের বি’বাদিয়া গ্রামের মোহাম্ম’দ আলী মুন্সির মেয়ে ও একই গ্রামের মৃ’ত আব্দুল মালেকের স্ত্রী।

কাপাসিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) সাবেদ আলী খান বি’ষয়টি নিশ্চিত করে বলেন, ফায়ার সার্ভিসের ডুবুরি দল তাদের উ’দ্ধার করতে কাজ করে যাচ্ছে এবং এখনো তা অব্যাহত আছে। শীতলক্ষ্যা নদীতে নি’খোঁজের তিন দিন পর এক শি’শুর লা’শ উ’দ্ধার করেছে নৌ-পুলিশ।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2022 banglaekattor.com