বিগবস কিনলে সাথে মোটরসাইকেল ফ্রি

| আপডেট :  ২৩ জুন ২০২২, ০৭:৫৯ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৩ জুন ২০২২, ০৭:৫৯ পূর্বাহ্ণ

নাম তার বিগবস। ঠাকুরগাঁওয়ের সবচেয়ে বড় ষাঁড়। বিশালাকৃতির ষাঁড়টি কিনতে প্রতিনিয়ত পাইকাররা আসছেন। প্রায় ১ হাজার ৫০০ কেজির বিগবসের দাম হাঁকাচ্ছে ৩০ থেকে ৩৫ লাখ টাকা। কোরবানি উপলক্ষ্যে ষাঁড়টি কিনলে ক্রেতাকে উপহার হিসেবে দেয়া হবে একটি মোটরসাইকেল।

গত ৫ বছর ধরে প্রাকৃতিক খাবার ও ফলমূল খাইয়ে বিশালাকৃতির ষাঁড়কে লালন-পালন করছেন ঠাকুরগাঁওয়ের সীমান্তবর্তী হরিপুর উপজেলার ডাঙ্গীপাড়া তালতলা গ্রামের কৃষক আফিল উদ্দিন।

ষাঁড়টিকে ঘরের বাইরে আনতে কমপক্ষে ২০ থেকে ২৫ জন লোকের প্রয়োজন হয়। সবার সমন্বয়ে মোটা রশি ও বেশকিছু খুঁটির সঙ্গে বেঁধে বাইরে আনা হয় বিগবসকে। ঘাস, লতাপাতা, গমের ভূসি, ডাল, আপেল, কলা, ডাবের পানিসহ দামি খাবার খাওয়ানো হয় নিয়ম অনুয়ায়ী। প্রতিদিন খাবার লাগে ২ হাজার থেকে আড়াই হাজার টাকার।

খামারির দেয়া তথ্য অনুযায়ী, ১০ ফুট দৈর্ঘ্য ও ৫ ফুট ছয় ইঞ্চি বুকের বেড়ের ষাঁড়টির ওজন ১ হাজার ৫০০ কেজি। বিগবসকে এক নজর দেখতে আশপাশসহ দূর-দূরান্ত থেকে ছুটে আসেন উৎসুক জনতা।

বিগবসের মালিক আফিল উদ্দিন জানান, গরুটির যত্নের জন্য তিনি আপেল ও ডাবের পানিসহ নানা রকমের ফলমূল খাওয়াচ্ছেন। কোরবানি উপলক্ষ্যে গরুটির দাম ধরেছেন ৩৫ লাখ টাকা।

স্থানীয়রা বলেন, এত বড় গরু কোরবানি দেয়া ভাগ্যের ব্যাপার। কে গরুটি কিনবেন, সে ব্যাপারে স্থানীয়দের আগ্রহের কমতি নেই।