দুর্গাসাগরে দিঘীতে টোপ ফেললেই উঠছে বড় মাছ

| আপডেট :  ২২ জুন ২০২২, ০৮:১৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ২২ জুন ২০২২, ০৮:১৭ অপরাহ্ণ

ঐতিহাসিক দুর্গাসাগর দিঘীতে বড়শির টোপ ফেললেই বিশালাকৃতির মাছ উঠছে। বুধবার (২২ জুন) বিকেলে স্বল্প সময়ে অনেকগুলো বড় মাছ উঠে আসে মাছশিকারিদের টোপে। এরমধ্যে সবচেয়ে বড় মাছটির ওজন ৩০ কেজি।

মাছশিকারি রাজিব আহম্মেদ জানান, আমরা কয়েক বন্ধু মিলে ৫ হাজার টাকায় টিকিট সংগ্রহ করে ৪৪ নম্বর সিটে বড়শি ফেলি। সকাল থেকে তেমন কোনো মাছ শিকার না হলেও বিকেল ৪টার দিকে টোপ ফেলতেই উঠে আসে বিশাল আকৃতির একটি কাতল মাছ। মাছটি নিস্তেজ করে ডাঙায় তুলতে এক ঘণ্টারও বেশি সময় লেগেছে। এছাড়া ২০ কেজি ওজনের পাঙাশ মাছও ধরা পড়েছে।

তিনি জানান, বিকেলের সময়টি মাছশিকারের জন্য উপযুক্ত। কারণ শুধু আমরাই না আশপাশের সিটের অন্য শিকারিরাও একই সময়ে ১২ কেজি ওজনের কাতল, ১০ কেজি ওজনের বিগহেডসহ বেশ কিছু বড় আকৃতির মাছ ধরতে পেরেছেন।

তিনি বলেন, নবগ্রাম রোড এলাকার বাসিন্দা আমিসহ রাজু, আজিজ, বাপ্পি চৌধুরী ও শিপলু মিলে দুইদিনের টিকিট সংগ্রহ করেছি। আগামীকাল আমাদের মাছশিকারের সময় শেষ হবে।

দুর্গাসাগর দিঘীর নিরাপত্তাকর্মী তপন লাল লস্কর বলেন, বড় মাছটি ক্রয়ের জন্য অনেকেই এসেছিলেন। কিন্তু যারা শিকার করেছেন তারা বিক্রি করেননি। তারা জানিয়েছেন, বন্ধুরা ভাগ করে মাছটি পরিবারসহ খাবেন।