সোমবার, ২৭ Jun ২০২২, ০২:৩৪ অপরাহ্ন

সুনামগঞ্জে টাঙ্গুয়ার হাওরে ঘুরতে গিয়ে আটকা ঢাবির ২১ শিক্ষার্থীর উদ্ধারের আকুতি

সুনামগঞ্জে টাঙ্গুয়ার হাওরে ঘুরতে গিয়ে আটকা ঢাবির ২১ শিক্ষার্থীর উদ্ধারের আকুতি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২১ শিক্ষার্থী সুনামগঞ্জে ভ্রমণে গিয়ে বন্যায় আটকা পড়েছেন। তাদের মধ্যে বেশ কয়েকজন ছাত্রী। সেখানে খাবার ও সুপেয় পানিসহ নানা সংকট চলছে। এতে দুরবস্থা থেকে উদ্ধারের আকুতি জানিয়েছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দলটি তিন দিন আগে সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে ঘুরতে গিয়েছিল। বৃহস্পতিবার সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির অবনতি হয়। এ অবস্থায় ভ্রমণে যাওয়া ঢাবির এই শিক্ষার্থীরা সুনামগঞ্জের একটি রেস্তোরাঁয় আশ্রয় নিয়েছেন।

আটকা পড়া শিক্ষার্থীদের একজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের মো. শোয়াইব আহমেদ জানান, বন্যা পরিস্থিতির মারাত্মক অবনতি হলে সুনামগঞ্জ শহরের ‘পানসী’ নামের একটি রেস্তোরাঁয় আশ্রয় নেন।

সেখানে তারা আরও অনেকের সঙ্গে আটকা পড়েছেন। তিনি বলেন, আমরা এখানে খাবার, সুপেয় পানির সংকটে আছি। এখানে শৌচাগারের ব্যবস্থাও নেই। মুঠোফোনের নেটওয়ার্ক ঠিকমতো কাজ করছে না।

সব মিলিয়ে আমরা খুব দুরবস্থার মধ্যে আছি। আমাদের মধ্যে চরম অনিশ্চয়তা কাজ করছে। উদ্ধারের জন্য আমরা আরজি জানাচ্ছি।
সুনামগঞ্জে আটকা পড়া শিক্ষার্থীদের বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী বলেন, আটকে পড়া শিক্ষার্থীদের উদ্ধারে আমরা স্থানীয়

প্রশাসনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের কাছে এ ব্যাপারে আমরা সহযোগিতা কামনা করছি। প্রয়োজনে প্রশিক্ষিত উদ্ধারকারী দল পাঠিয়ে শিক্ষার্থীদের উদ্ধারের জন্য আমরা উদাত্ত আহ্বান জানাচ্ছি।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2022 banglaekattor.com