সোমবার, ২৭ Jun ২০২২, ০২:২৬ অপরাহ্ন

ড. ইউনূসের গ্রামীণে যোগ দিলেন জেনিফার লোপেজ

ড. ইউনূসের গ্রামীণে যোগ দিলেন জেনিফার লোপেজ

বিশ্বের আলোচিত গায়িকাদের মধ্যে অন্যতম জেনিফার লোপেজ। ড. মুহম্মদ ইউনূসের গ্রামীণ আমেরিকার ন্যাশনাল অ্যাম্বাসেডর হয়েছেন জনপ্রিয় এই গায়িকা।

চুক্তি অনুযায়ী ২০৩০ সালের মধ্যে যুক্তরাষ্ট্রের ৫০টি শহরের ৬০০,০০০ লাতিনা উদ্যোক্তাদের ১৪ বিলিয়ন ডলার ব্যবসায়িক মূলধন এবং ছয় মিলিয়ন ঘন্টার আর্থিক শিক্ষা ও প্রশিক্ষণ দিতে গ্রামীণ আমেরিকার যে মিশন, তা সম্পন্ন করতে ভূমিকা রাখবেন লোপেজ।

পাশাপাশি একজন ন্যাশনাল অ্যাম্বাসেডর হিসেবে লোপেজ লাতিনা নারী উদ্যোক্তাদের অনুপ্রেরণা দিবেন এবং তাদের কাজের প্রচারণা চালাবেন। গ্রামীণ আমেরিকা ক্ষুদ্র ঋণ প্রকল্পের আওতায় আর্থিক স্বাধীনতা ও শিক্ষা অর্জনের গুরুত্ব সম্পর্কে তিনি নারীদের বোঝাবেন।

গ্রামীণ আমেরিকা আরও জানায়, বর্তমানে যেসব লাতিনা ব্যবসায় উদ্যোক্তা রয়েছেন, তাদেরকে মূলধন সঞ্চয়ের গুরুত্ব সম্পর্কে বোঝাবেন এবং আর্থিক স্থিতিস্থাপকতার লক্ষ্যে একটি সঞ্চয়ী প্রকল্প তৈরি করবেন।

এক বিবৃতিতে লোপেজ বলেন, “এই দেশে লাতিনো হয়ে থাকাটা সবসময়ই আমার জন্য গর্বের বিষয়। গ্রামীণ আমেরিকার সাথে অংশীদারিত্বের সুযোগ পেয়ে আমি খুবই কৃতজ্ঞ। আমরা কর্মসংস্থান এবং নেতৃত্বের পথ তৈরি করছি। এই সম্প্রদায়ের মধ্যে অনেক শক্তি রয়েছে এবং আমরা এটিকে কাজে লাগাচ্ছি। এই অংশীদারিত্ব ব্যবসার ক্ষেত্রে লাতিনা নারীদের জন্য সমতা, অন্তর্ভুক্তি এবং সুযোগ তৈরি করবে।”

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2022 banglaekattor.com