বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ০৮:০০ পূর্বাহ্ন

এগিয়ে বিএনপি থেকে বহিষ্কৃত সাক্কু, পিছিয়ে আওয়ামী লীগের রিফাত

এগিয়ে বিএনপি থেকে বহিষ্কৃত সাক্কু, পিছিয়ে আওয়ামী লীগের রিফাত

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ শেষে চলছে গণনা। এ পর্যন্ত ১১ কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে বেশ খানিকটা ব্যবধানে এগিয়ে রয়েছেন টানা দুইবারের সদ্য সাবেক মেয়র ও বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী মো. মনিরুল হক সাক্কু (টেবিল ঘড়ি)। এ পর্যন্ত তার প্রাপ্ত ভোট ৫ হাজার ১২০।

তার পেছনেই রয়েছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৫ হাজার ১ ভোট। আর ঘোড়া প্রতীকে স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার পেয়েছেন ৩ হাজার ৮৯৬ ভোট।

এর আগে বুধবার (১৫ জুন) সকাল ৮টা শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ করা হয়েছে ইভিএমে। নির্বাচনে মোট কেন্দ্র ১০৫টি।

সারাদিন অনুষ্ঠিত ভোটে প্রায় সবকেন্দ্রেই ভোটার উপস্থিতি দেখা যায়। তবে সকালে বৃষ্টির জন্য ভোটারের উপস্থিতি কম চোখে পড়ে। নির্বাচনে বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনার খবর না পাওয়া গেলেও আচরণবিধি ভঙের দায়ে ১২ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে।

নির্বাচনে মেয়র পদে পাঁচ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তারা হলেন- কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত (নৌকা), টানা দুইবারের সদ্য সাবেক মেয়র ও বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী মো. মনিরুল হক সাক্কু (টেবিল ঘড়ি), স্বেচ্ছাসেবক

দল থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার (ঘোড়া), ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী রাশেদুল ইসলাম (হাতপাখা) এবং স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান বাবুল (হরিণ)। এছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৬ জন এবং সাধারণ কাউন্সিলর পদে নির্বাচন করছেন ১০৬ জন প্রার্থী।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2022 banglaekattor.com