ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রদের হলে ছাত্রীরা সিট পাবে!

| আপডেট :  ১৫ জুন ২০২২, ০১:২২ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৫ জুন ২০২২, ০১:২২ অপরাহ্ণ

বাংলা একাত্তর ডেস্কঃ ইসলামী বিশ্ববিদ্যালয়য়ে ছাত্রদের হলে সিট বরাদ্দ দেওয়া একটি নোটিশ টানানো হয়েছে ছাত্রীদের হলে। তাহলে কি ছাত্রদের হলে ছাত্রীদের সিট বরাদ্দ দেয়া হবে! কিন্তু না। মঙ্গলবার (১৪ জুন) সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত একটি ছবিতে দেখা গেছে বিশ্ববিদ্যালয়েরে তিন ছাত্রী হলে টনানো হয়েছে ছাত্রদের সিট বরাদ্দের একটি নোটিশ।

বিষটি নিয়ে ইসালামী বিশ্ববিদ্যালয়ের একটি ফেসবুক গ্রুপে এক ছাত্রী নোটিশের ছবিটি পোস্ট করার পর আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। এ নিয়ে হাস্যরসের সৃষ্টি হয়েছে। ক্ষুব্ধ প্রতিক্রিয়াও ব্যক্ত করছেন সাধারণ শিক্ষার্থীরা।

জানা য়ায়, গত ২৯ মে বিশ্ববিদ্যালয়ের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে শিক্ষার্থীদের আবাসিক সিট বরাদ্দের জন্য বঙ্গবন্ধু হলের প্রভোস্ট প্রফেসর ড. মাহবুবুল আরেফিন স্বাক্ষরিত একটি নোটিশ দেওয়া হয়। সেই নোটিশ বিভিন্ন ছাত্র হলে টানানোর পাশাপাশি তিনটি ছাত্রী হলের (দেশরত্ন শেখ হাসিনা হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হল ও খালেদা জিয়া হল) নোটিশবোর্ডেও টানানো হয়েছে।

নোটিশে বলা হয়েছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সঙ্গে সংশ্লিষ্ট সব শিক্ষার্থীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, হলের দেশীয় ও আন্তর্জাতিক ব্লকে নতুন সিট বরাদ্দ দেওয়া হবে। আগ্রহী ছাত্রদের ১০০ টাকা হল রসিদের মাধ্যমে অগ্রণী ব্যাংক ইবি শাখায় জমা দিয়ে অফিস থেকে আবেদনপত্র সংগ্রহ করতে হবে। আবেদনপত্র ১২ জুন থেকে ২২ জুনের মধ্যে সংগ্রহ ও জমা দিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের এক আবাসিক ছাত্রী লিখেন, ‘ছাত্রী হলের নোটিশ বোর্ডে ছাত্র হলের এলটমেন্টের নোটিশ দেখে অবাক হয়েছি। বিষয়টি আশ্চর্য। হাস্যকরও বটে।’

এ বিষয়ে বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব হলের প্রভোস্ট প্রফেসর ড. মিয়া মো. রাশিদুজ্জামান গণমাধ্যমকে বলেন, হলে সিট বরাদ্দের নোটিশ সব অফিসেই পাঠাতে হয়। তাই হয়তো ভুল করে এ হলেও দেওয়া হয়েছে। নোটিশটা আমাকে না দেখিয়েই টানানো হয়েছে। শীঘ্রই নোটিশটি নামিয়ে ফেলা হবে।