পরকীয়া প্রেমে ঝোঁক বেশি কোন মহিলাদের? সমীক্ষায় উঠে এল অবাক করা তথ্য!

| আপডেট :  ১৫ জুন ২০২২, ০৯:৩৮ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৫ জুন ২০২২, ০৯:৩৮ পূর্বাহ্ণ

জীবনে প্রেম তো আর বলে কয়ে আসে না। কখন যে কে কীভাবে কার প্রেমে পরে যায় বলা কঠিন। কারও বাল্যবয়সে স্কুলজীবনেই আসে একের পর এক প্রেম। আবার কেউ প্রেমপর্বে পা রাখেন বিয়ের হাত ধরে। তবে সাত পাকে বা’ধা পড়লেই যে প্রেম আর আসবেনা জীবনে এমন বলা যায় না। হামেশাই তাই ঘটে যায় বিবাহ বহির্ভূত প্রেম অর্থাৎ প’রকীয়া।

যুগে যুগে প’রকীয়ার ঘটনা ঘটে চলেছে সমাজে। যদিও অনেক ক্ষেত্রেই সমাজে সংস্কৃতি বহির্ভূত বলে সমালোচনার মুখে পড়তে হয়ে এই প্রেমকে তবে এই প্রেমপর্ব নিয়ে চর্চাও কিছু কম হয় না। আসলে প্রেম তো আর কোনও চোখ রাঙানি মানে না। তাই মনের টানেই চিরকাল প’রকীয়া প্রেমের হাতছানিতে সাড়া দিয়েছেন বহু পুরুষ এবং মহিলা।

অনেকে মনে করেন, বিবাহিত সঙ্গীর সঙ্গে মা’নসিক দূরত্ব থেকেই প’রকীয়া সম্পর্কের দিকে যান মানুষ। সম্প্রতি একটি অনলাইন ডেটিং সংস্থার করা সমীক্ষাতে উঠে এসেছে প’রকীয়া প্রেম নিয়ে বেশ কিছু তথ্য যা অবাক করবে। এই সমীক্ষার উঠে আসা পরিসংখ্যান বলছে, যে মহিলারা প’রকীয়ায় জড়িয়ে পড়েন, তাঁদের মধ্যে প্রায় ৫২ শতাংশ নিয়মিত যোগ অভ্যাস করে থাকেন।

মহিলাদের মধ্যে আর কারা প’রকীয়ায় উৎসাহিত হন? উঠে এসেছে তাও। সমীক্ষা বলছে প’রকীয়ায় উৎসাহী মহিলাদের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন যে মহিলারা নিয়মিত সকালে দৌঁড়ান। আর এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন সেই মহিলারা, যাঁরা প্রতি দিন টেনিস খেলেন।

সাঁতার কাটেন এবং নিয়মিত সাইকেল চালান এমন মহিলাদের মধ্যেও প’রকীয়ার প্রবণতা বেশির দিকেই বলে উঠে এসেছে এই সমীক্ষায়। এখন প্রশ্ন হল, নানা ধরনের শরীরচর্চার অভ্যাস থাকা মহিলাদের মধ্যেই কেন প’রকীয়ার প্রবণতা বেশি? গবেষণা বলছে, রোজ শরীরচর্চার অভ্যাস শুধু শা’রীরিক ভাবে নয় মা’নসিক ভাবেও উৎফুল্ল রাখে। র’ক্ত সঞ্চালন উন্নত করে। ভিতর থেকে শক্তি জোগায়।

আন্তর্জাতিক এই সমীক্ষায় অংশ নেওয়া মহিলাদের প্রশ্ন করা হলে অধিকাংশেই এক বাক্যে উত্তর দিয়েছেন, যৌ’নজীবন আরও আনন্দমুখর করে তুলতেই সঙ্গী থাকা সত্ত্বেও জীবনে প্রবেশ ঘটেছে পরপুরুষের। গবেষণা বলছে, একই সঙ্গীর সঙ্গে দীর্ঘ দিন শা’রীরিক সম্পর্কে লিপ্ত থাকার ফলে একঘেয়েমি চলে আসে। নতুন স্পর্শ পেতে চায় মন। নিয়মিত শরীরচর্চার অভ্যাস সেই ইচ্ছাকে আরও বাড়িয়ে তোলে। আর তারই ফাঁকে মনের অজান্তেই হয়তো জীবনে পা রাখে নতুন মানুষ, নতুন সম্পর্ক। সূত্রঃ নিউজ১৮