সাবেক ভিপি নুরের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

| আপডেট :  ১৪ জুন ২০২২, ০৩:৫১ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৪ জুন ২০২২, ০৩:৫১ অপরাহ্ণ

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে নিয়ে কটূক্তির অ’ভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সং’সদের সাবেক ভিপি নুরুল হক নুরের বি’রুদ্ধে চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে মা’মলা দা’য়ের করা হয়েছে।

মঙ্গলবার (১৪ জুন) দুপুরে অ্যাডভোকেট শাহরিয়ার ইয়াছির আরাফাত নামে এক আইনজীবী বা’দী হয়ে মা’মলাটি দা’য়ের করেন।মা’মলা দা’য়েরের বি’ষয়টি নিশ্চিত করেছেন অ্যাডভোকেট মো. ইব্রাহিম হেসেন চৌধুরী বাবুল। তিনি বলেন, আ’দালত শুনানি শেষে সিআইডিকে মা’মলাটি ত’দন্তের নির্দেশ দিয়েছেন।

এই বি’ষয়ে মা’মলার বা’দী অ্যাডভোকেট শাহরিয়ার ইয়াসির বলেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে নিয়ে আ’দালত শুনানি শেষে সিআইডিকে মা’মলাটি ত’দন্তের নির্দেশ দিয়েছেন।

মা’মলার বা’দী ইয়াছির আরাফাত বলেন, গত ১ জুন রাতে সাবেক ঢাকসু ভিপি নুরুল হক নুর তার ফেসবুক পেজে একটি বক্তব্য প্রচার করেন। ওই বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে নিয়ে কটূক্তি করা হয়। তার এ বক্তব্য মি’থ্যা, বানোয়াট অসম্মানজনক। আমি সংক্ষু’ব্ধ হয়ে মঙ্গলবার নুরের বি’রুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮ এর ২৫, ২৯ ও ৩১ ধারায় মা’মলাটি দা’য়ের করি। আ’দালত মা’মলাটি আমলে নিয়ে সিআইডিকে ত’দন্তের নির্দেশ দিয়েছেন।