‘অভিনয় নয়, শরীরই মুখ্য হয়ে উঠেছে নির্মাতাদের কাছে’

| আপডেট :  ১৪ জুন ২০২২, ১২:১৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৪ জুন ২০২২, ১২:১৫ অপরাহ্ণ

বাংলা একাত্তর ডেস্কঃ রাধিকা আপ্টে ভারতএর একজন জনপ্রিয় অভিনেত্রী। রাধিকা অভিনয় করেছেন হিন্দি, বাংলা, মারাঠি, তেলুগু, তামিল এবং মালায়মাম ভাষার চলচ্চিত্রে অভিনয় করেছেন। তিনি মনে করেন, দক্ষ অভিনয়ের জন্য নয়, কিছু মন্দ অভিজ্ঞতাকে পাশ কাটাতে পেরেছেন বলেই তাঁর এই প্রতিষ্ঠা।

এবার বডি শেমিং নিয়ে মুখ খুললেন তিনি ক্যারিয়ারের ১৭ বছর পূর্ণ করার পর এ নিয়ে প্রথম মুখ খুলেছেন এই বলিউড অভিনেত্রী।

রাধিকা আপ্তের ভাষায়, ‘অনেক অভিনেত্রী বিভিন্ন ভালো কাজ থেকে বঞ্চিত হয়েছেন শুধু শারীরিক গঠনের কারণে। যেখানে অভিনয় নয়, শরীরই মুখ্য হয়ে উঠেছে নির্মাতাদের কাছে। আমাকেও সেই অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হয়েছে।’

তিনি আরও জানিয়েছেন, এমনও হয়েছে, ছবি নিয়ে কথাবার্তা চূড়ান্ত হয়ে গেছে, এরপরও অজ্ঞাত কারণে আমাকে শুটিংয়ে ডাকা হয়নি। জানানো হয়েছে, আমাকে সেই ছবিতে রাখা সম্ভব হচ্ছে না। কারণ খুঁজতে গিয়ে জেনেছি, শারীরিক গঠনের কারণেই নির্মাতা আমার বদলে অন্য নায়িকাকে নিয়ে কাজ শুরু করেছেন।

তিক্ত অভিজ্ঞতার অংশ হিসেবে তিনি বলেন, কেউ কেউ মুখের ওপর বলে দিয়েছেন, ‘তোমার তুলনায় ওর চাহিদা অনেক বেশি। কেউ কেউ মুখের ওপর বলে দিয়েছেন, ‘তোমার তুলনায় ওর চাহিদা অনেক বেশি। যে প্রযোজনা সংস্থার কর্তাব্যক্তিদের প্রতি শ্রদ্ধা ছিল, তাঁরাও এমন কাজ থেকে বিরত থাকেননি। তাঁদের এমন আচরণে সত্যিই কষ্ট পেয়েছি। এরপরও ভেঙে পড়িনি।”