মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ০৫:৩৯ অপরাহ্ন

‘স্ত্রী’র মর্যাদা না দিলে মরণ ছাড়া উপায় নেই’

‘স্ত্রী’র মর্যাদা না দিলে মরণ ছাড়া উপায় নেই’

নাটোরের গুরুদাসপুরে বিয়ের দাবিতে প্রে’মিকের বাড়িতে অনশন করছেন এক তরুণী। রোববার সকালে উপজে’লার নাজিরপুর ইউনিয়নের বৃগড়িলা গ্রামে অনশনে বসেন তিনি। অ’ভিযু’ক্ত প্রে’মিকের নাম ইকবাল হোসেন। তিনি বৃগড়িলা গ্রামের আলী মণ্ডলের ছে’লে ও নাটোর এনএস কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্র। ভুক্তভোগী তরুণী নাজিরপুর ডিগ্রি কলেজের প্রথম বর্ষের ছা’ত্রী।

জানা গেছে, ইকবাল একজন মা’দ’কাসক্ত। ছে’লেকে সুস্থ রাখার জন্য ওই মে’য়ের সঙ্গে বিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন ইকবালের মা-বাবা। মে’য়েটির সরলতার সুযোগে একাধিকবার মেলামেশা করেন ইকবাল। বিষয়টি জানাজানি হলে এলাকার প্রধান আব্দুল গণি, মজিদ মণ্ডল, মিজান ও জিয়া প্রামাণিকসহ স্থানীয়রা বিয়ে দিয়ে ঘটনাটি মীমাংসার চেষ্টা করে ব্যর্থ হন।

এদিকে, মা’দ’ক নিরাময় কেন্দ্র থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে মে’য়েটিকে বিয়ে করতে অস্বীকৃতি জানান ইকবাল। মে’য়েটিকে বাড়িতে ঢুকতে না দিয়ে ইকবালের পরিবারের লোকজনও তার সঙ্গে দুর্ব্যবহার করেন। বাধ্য হয়ে বাড়ির গেটেরে সামনেই স্ত্রী’র ম’র্যাদার দাবিতে অনশন করছেন ওই তরুণী।

ভুক্তভোগী তরুণী বলেন, স্ত্রী’র ম’র্যাদা না দিলে ম’রণ ছাড়া আমা’র উপায় নেই। ইকবালকে বাড়িতে না পাওয়ায় বক্তব্য নেয়া যায়নি। তবে তার বাবা-মা এ বিষয়ে কোনো বক্তব্য দেননি।এ ব্যাপারে অ’ভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন গুরুদাসপুর থা’নার ওসি মো. আব্দুল মতিন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2022 banglaekattor.com