মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ০৬:০৪ অপরাহ্ন

আগুন লাগা অবস্থায় ট্রেন চললো ৪ কিমি!

আগুন লাগা অবস্থায় ট্রেন চললো ৪ কিমি!

একাত্তর ডেস্কঃ দুপুর সাড়ে ১২টা নাগাত সিলেট-আখাউড়া রেল সেকশনের শমসেরনগর ও মনু রেল স্টেশনের মধ্যবর্তী ডাকবেল এলাকায় সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেনে আগুন লাগার পরও টানা ৪ কিমি ট্রেন চলেছে বলে জানা গেছে। তিনটি বগি আগুনে ভস্মীভূত হয়েছে। তবে আগুনে হতাহতের খবর পাওয়া যায়নি।ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, ট্রেনের পাওয়ার থেকে আগুন লাগার ঘটনা ঘটে। এ ঘটনায় সিলেট-আখাউড়া রেল সেকশনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে , ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেন দুপুর ১২টা ১৫ মিনিটে শমসেরনগর রেল স্টেশন অতিক্রম করার পর থেকেই ট্রেনের জেনারেটরের বগিতে আগুন দেখা যায়। এরপর প্রায় ৪ কিমি অতিক্রম করার পর ট্রেন থামানো হয়। তখন যাত্রীরা দ্রুত ট্রেন থেকে নেমে নিরাপদ আশ্রয় গ্রহণ করেন। কর্তৃপক্ষ আগুন লাগা ৩টি বগি বিচ্ছিন্ন করে দেয়। পরে ট্রেনের জেনারেটর বগি ও পাশের যাত্রীবাহী বগিতে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখা যায়।

খবর পেয়ে ঘটনার প্রায় এক ঘণ্টা পর কমলগঞ্জের ফায়ার সার্ভিস স্টেশন ও মৌলভীবাজার ফায়ার সার্ভিস স্টেশন থেকে চারটি অগ্নিনির্বাপক দল এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ট্রেনের তিনটি বগি ছাড়া কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেনের পরিচালক মো. ইসমাইল বলেন, ট্রেনের পাওয়ার থেকে আগুনের সূত্রপাত হয়। ট্রেন থামানোর পর দেখা যায় চাকার মধ্যে আগুন ও পরে তেলের ট্যাংকে আগুন ছড়িয়ে পড়ে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে শমসেরনগর স্টেশন মাস্টার মো. জামাল উদ্দীন বলেন, আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে এসেছে। এ ঘটনার পর থেকে সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি লংলা স্টেশনে আটকা রয়েছে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2022 banglaekattor.com