মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৪:০৭ পূর্বাহ্ন

শিরোনাম :
মা’রা গেলেন চিত্রনায়ক শাহিন আলম মায়ের দেওয়া ৫৫ টাকার ব্যবসা থেকে গ্রুপ অব কোম্পানীর মালিক! হাসপাতালের অনিয়মের নিউজ করায় ঠিকাদারের মার প্যাচে সাংবাদিকের কারাদন্ড রাস্তায় ফেলা ময়লা তুলে সরকারি কর্মকর্তাদের বাসার গেটে রেখে গেলেন মেয়র আতিক চার প্রেমিকের সঙ্গে পালিয়ে অবশেষে লটারির করে বিয়ে গোপনে ৮ বিয়ে! যেভাবে সুন্দরী মেয়েদের টার্গেট করতো নক্সবন্দী প্রথম সংবাদ পাঠের আনন্দে কাঁদলেন ট্রান্সজেন্ডার তাসনুভা স্ত্রীকে ৭ টুকরা করে কাজে যান স্বামী ভাড়া কম, চ’লন্ত বাস থেকে না’রীকে রা’স্তায় ছু’ড়ে ফে’লে দিল হেলপার, ভাইরাল ভিডিও এদেশে অ’ন‍্যায়ের বি’রুদ্ধে অবস্থান নেয়াটাই অ’ন‍্যায় : সারোয়ার আলম
হুয়াওয়ের নববর্ষ গিফট মেসেজে ক্লিক করলেই সর্বনাশ!

হুয়াওয়ের নববর্ষ গিফট মেসেজে ক্লিক করলেই সর্বনাশ!

সাধারণত নতুন বছর উপলক্ষে অনেকসময়ই মোবাইল কোম্পানিগুলো বিভিন্ন ধরনের অফার দিয়ে থাকে। আর এবারেও সামাজিক যোগযোগ মাধ্যমে বিশেষ করে ফেসবুক ম্যাসেঞ্জারে ছড়িয়ে পড়েছে ‘হুয়াওয়ে নিউজ ইয়ার গিফট’ নামে নতুন একটি অফার। তবে সংশ্লিষ্টরা জানিয়েছেন এটি মূলত হুয়াওয়ের নাম ব্যবহার করে প্রতারকদের প্রতারণার ফাঁদ।

জানা গেছে, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ওই মেসেজে হুয়াওয়ের লোগো এবং নতুন বছরের উপহার নামক একটি ওয়েবসাইট লিংক রয়েছে। কিন্তু ওই লিংকে ক্লিক করা মাত্রই বেহাত হয়ে যেতে পারে আপনার ব্যক্তিগত কোন তথ্য কিংবা নথি।

এ বিষয়ে চীনা প্রযু্ক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, এটি ভুয়া এবং এমন কোনো উপহার দিচ্ছে না হুয়াওয়ে।  এ ধরনের বার্তার সঙ্গে প্রতিষ্ঠানটির কোন সম্পর্ক নেই বলেও জানিয়েছে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের পাবলিক অ্যাফেয়ার্স ও কমিউনিকেশনস বিভাগ।

হুয়াওয়ে থেকে প্রদানকৃত বিবৃতিতে আরও বলা হয়েছে, নতুন বছর উপলক্ষ্যে তারা এধরনের উপহার প্রদানের কোনো কিছু প্রচার করছে না। এসময় তারা অপ্রয়োজনীয় ঝুঁকি এড়াতে এবং নিজেদের ব্যক্তিগত তথ্য সংরক্ষিত রাখতে এই ধরনের কোনো লিংক ক্লিক বা অন্য কাউকে শেয়ার না করারও পরামর্শ দিয়েছে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    অ!

    © All rights reserved © 2018 banglaekattor.com