৯০ লাখের সিনেমা, শো’তে উঠেছে না হাজার টাকাও

| আপডেট :  ৬ জুন ২০২২, ১০:০২ অপরাহ্ণ | প্রকাশিত :  ৬ জুন ২০২২, ১০:০২ অপরাহ্ণ

ঈদুল ফিতরে চার সিনেমা মুক্তির মাধ্যমে সিনেমা হলে দর্শক ফিরেছে বলে মনে করছেন সিনেমা-সংশ্লিষ্টরা। সেই ধারাবাহিকতা ধরে রাখতে চলতি জুনে ছয়টি সিনেমা মুক্তির পথে আছে।তবে জুনের প্রথম সপ্তাহে মুক্তি পাওয়া অঞ্জন আইচ পরিচালিত সাইকো-থ্রিলার গল্পের সিনেমা ‘আগামীকাল’ দর্শক টানতে পুরোপুরি ব্যর্থ হয়েছে।

ঢাকার একাধিক সিনেমা হলে খোঁজ নিয়ে এমন তথ্য পাওয়া গেছে। মামনুন ইমন-জাকিয়া বারী মম অভিনীত সিনেমাটি ৩ জুন হতে দেশের ৩০টি সিনেমা হলে চলছে। তবে একাধিক ইস্যুতে সিনেমাটির প্রচারণায় অংশ নেননি নায়িকা মম।

রাজধানীর অত্যাধুনিক স্টার সিনেপ্লেক্সের তিনটি শাখায় চলছে সিনেমাটি। গতকাল ও আজ স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা শপিং মল শাখায় সরেজমিনে খোঁজ নিয়ে সিনেমাটি দর্শক না পাওয়ার দৃশ্য দেখা গেছে।আজ দুপুরে স্টার সিনেপ্লেক্সের সিনেমাটি দেখেছেন এমন একজন এনটিভি অনলাইনের কাছে দাবি করেছেন, তিনি যে শো উপভোগ করেছেন সেখানে তিনি ছাড়া আর দুজন দর্শক ছিলেন।

সিনেমাটি কেমন দর্শক পাচ্ছে? এনটিভি অনলাইনের এমন প্রশ্নে স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেসবাহ উদ্দিন আহমেদ জানিয়েছেন, ‘সিনেমাটির আশানুরূপ দর্শক নেই…।’ রাজধানীর মধুমিতা সিনেমা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ জানিয়েছেন, ‘সিনেমাটি একদমই ভাল যাচ্ছে না। প্রতি শোতে হাজার টাকাও উঠছে না।’

একই চিত্রের কথা গণমাধ্যমে জানিয়েছেন আনন্দ সিনেমা হলের শাহ দুলাল। তাঁর ভাষ্য, ‘খুব খারাপ অবস্থা এই সিনেমার। প্রতি শোতে মাত্র ৪ থেকে ৫ জন দর্শক থাকেন। মুক্তির দিন থেকে এই সিনেমা নিয়ে কোনো আগ্রহই নেই দর্শকদের মধ্যে।’তবে সিনেমাটি বেশ ভাল যাচ্ছে বলে এনটিভি অনলাইনের কাছে দাবি করেছেন সিনেমাটির পরিচালক অঞ্জন আইচ। তাঁর ভাষ্য, ‘সিনেমাটি বেশ ভাল যাচ্ছে, আমরা বেশ সাড়া পাচ্ছি।’

সিনেমাটির বাজেট প্রসঙ্গে পরিচালক অঞ্জন আইচ জানিয়েছেন, এই সিনেমার বাজেট প্রায় ৯০ লাখ। ‘আগামীকাল’সিনেমাটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সূচনা আজাদ, টুটুল চৌধুরী, শতাব্দী ওয়াদুদ, ফারুক আহমেদ, আশিস খন্দকার, সাবেরী আলম, তারেক স্বপন প্রমুখ।