পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেছিলেন খালেদা জিয়া: মির্জা ফখরুল

| আপডেট :  ৫ জুন ২০২২, ০৬:১৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ৫ জুন ২০২২, ০৬:১৪ অপরাহ্ণ

পদ্মা সেতু কারোর পৈত্রিক সম্পত্তি নয়, এটি রাষ্ট্রীয় প্রচেষ্টা ও উদ্যোগে করা। এই পদ্মা সেতুর দুই পাড়ের ভিত্তিপ্রস্তর প্রথম উদ্বোধন করেছিলেন বেগম খালেদা জিয়া। যমুনা সেতুর বিষয়ও একই রকম। ঠাকুরগাঁও প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে রোববার (৫ জুন) এসব কথা বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় মির্জা ফখরুল বলেন, যে ক্ষমতায় যায়, তখন সে সবকিছু পরিবর্তন করে দেয়। পদ্মা সেতু সম্পর্কে অহেতুক কিছু কথা বলে দেশ ও জাতিকে বিভক্ত করার চেষ্টা চলছে এবং মানুষের দৃষ্টি অন্যদিকে নেয়ার প্রচেষ্টা করা হচ্ছে। এখন সঙ্কট পদ্মা সেতু নয়, সঙ্কট ভোটের অধিকার। জনগণের সঙ্কট সমাধানে বিএনপি রাজনৈতিক দলগুলোকে নিয়ে মানুষকে একত্রিত করার চেষ্টা করছে।

এ সময় ‘৭৫ এর হাতিয়ার আরেকবার গর্জে উঠুক’ বক্তব্য ঘিরে তৈরি বিতর্ক প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ‘৭৫ এর হাতিয়ার বলতে কোনো ব্যক্তিকে হত্যা বা বিশেষ বস্তুকে ধ্বংস করা নয়, কেউ এসব কথা বলে থাকলে তা দেশকে রক্ষা করার জন্য বলেছে। বিএনপির কেউ এসব কথা বলেনি।

তিনি আরও বলেন, “৭৫ এর হাতিয়ার বলতে ১৯৭৫ সালের ৭ই নভেম্বর একটি ষড়যন্ত্র থেকে দেশ ও জাতিকে রক্ষা করার জন্য সিপাহী জনতার বিপ্লবের মধ্য দিয়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে রাষ্ট্র পরিচালনার যে দায়িত্ব দেয়া হয়েছিল সেই হাতিয়ারের কথাই বোঝায়।

এ সময় সীতাকুণ্ডের বিএম কনেটেইনার ডিপোতে লাগা ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ করেন মির্জা ফখরুল। এর জন্য সরকারের ব্যর্থতা দায়ী বলেও মন্তব্য করেন তিনি। শনিবার (৪ জুন) রাত ১০টার দিকে লাগা এই ভয়াবহ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৪৩ জন। তাদের মধ্যে ৯ জন ফায়ার সার্ভিসের কর্মীও আছেন।