সোমবার, ২৭ Jun ২০২২, ০২:১৬ অপরাহ্ন

চার নম্বরে ব্যাট করার ভাবনা; ধুয়ে দিলেন ‘খ্যাপাটে’ তামিম ইকবাল

চার নম্বরে ব্যাট করার ভাবনা; ধুয়ে দিলেন ‘খ্যাপাটে’ তামিম ইকবাল

‘আমরা তামিমকে চারে নামার সুযোগ দিতে চাই। আমার মতে, চার নম্বরে সে ফ্যান্টাস্টিক (দুর্দান্ত) ব্যাটার হতে পারবে।’ আগের দিন সাংবাদিকদের এমনটাই বলেছিলেন বাংলাদেশ দলের ব্যাটিং কোচ জেমি সিডন্স। তখন থেকেই এ নিয়ে নানা আলোচনা-সমালোচনা। আর সেখানে ঘি ঢেলে দিলেন তামিম ইকবাল। এমন ভাবনা নিয়ে প্রশ্ন করাকেই ‘স্টুপিড’ বললেন এ অভিজ্ঞ ক্রিকেটার।

মাঝেমধ্যে জুনিয়ররা এগিয়ে আসলেও বাংলাদেশ বরাবরই নির্ভর করেছেন সিনিয়র খেলোয়াড়দের উপর। সিনিয়ররা ভালো না করলে অধিকাংশ ম্যাচেই বড় ভোগান্তিতে পরে টাইগাররা। মূলত সে ভাবনা থেকে সিনিয়রদের আরও কার্যকরী করতে তাদের ব্যাটিং লাইনআপে পরিবর্তন আনার পরিকল্পনা রয়েছে কি-না জানতে চাওয়া হয়েছিল ব্যাটিং কোচের কাছে। তখনই সিডন্স জানান নিজের পরিকল্পনার কথা।

এদিন সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তামিমও। উঠে আসে সে প্রসঙ্গ। তাতে রীতিমতো খ্যাপাটে এ তারকা। এমন ভাবনার প্রশ্নকর্তাকেই দায় দিয়েছেন তিনি। তাতে এটা স্পষ্ট যে ওপেনিং ছাড়ার অন্য কোথাও ব্যাট করার ইচ্ছা নেই তার।

‘আপনার কাছে কি মনে হয় আমার আমার এই নাম্বার ফোর করাটা ব্যাটার না ওপেন করাটা ব্যাটার? আমার কাছে মনে হয় যে প্রশ্নটা যে ব্যক্তি করেছে, আমি জানি না ওর মাথার মধ্যে কি আছে না আছে…আমার কোনো ধারনা নেই। কিন্তু প্রশ্নটা ছিল খুবই স্টুপিড…আমার মনে হয়,’ প্রশ্নকর্তাকে ধুয়ে দিয়ে এমনটাই বলেন তামিম। একই সঙ্গে চার নম্বরে যে ব্যাটিং করতে চান না তাও জানিয়ে দিয়েছেন এ ওপেনার, ‘আমি নিজের কাছে চারে ব্যাটিং করার কোনো কারণই খুঁজে পাই না। ১৭ বছর ধরে আমি ওপেনিংয়ে ভালোই করছি।’

বাংলাদেশের জার্সিতে এখন পর্যন্ত ৬৭ টেস্ট, ২২৫ ওয়ানডে ও ৭৮ টি-টোয়েন্টি খেলেছেন তামিম। সবমিলিয়ে খেলা ৪২৯ ইনিংসের মাত্র একটিতে ইনিংস ওপেন করেননি তিনি। ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকা সফরে পচেফস্ট্রুম টেস্টে পাঁচে নামতে হয়েছিল তাকে। ওই ইনিংসে তিনি করেছিলেন ৩৯ রান।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2022 banglaekattor.com