এইমাত্র পাওয়া: সাভারে বাস-ট্রাক সং’ঘর্ষে ৩ বৈজ্ঞানিক কর্মকর্তা নি’হত

| আপডেট :  ৫ জুন ২০২২, ১২:২৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ৫ জুন ২০২২, ১২:২৫ অপরাহ্ণ

সাভারের বলিয়াপুর এলাকায় দুই বাস ও একটি ট্রাক সং’ঘর্ষে তিন বৈজ্ঞানিক কর্মকর্তা নি’হত হয়েছেন। এ ঘটনায় আ’হত হয়েছেন অন্তত ৩০ জন। রোববার (৫ জুন) সকাল ৯টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুরের বলিয়াপুর এলাকার ইউটার্নে এ ঘটনা ঘটে। নি’হতরা হলেন- আরিফুজ্জামান, পূজা স’রকার ও কাউসার রাব্বি। তারা আশুলিয়ার বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের বৈজ্ঞানিক কর্মকর্তা। তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস জানান, সকালে ঢাকা-আরিচা মহাড়কের বলিয়াপুর এলাকায় ইউটার্নে একটি যাত্রবাহী বাস ইউটার্ন নেওয়ার জন্য ঘুরছিল। এ সময় গরুবোঝাই ঢাকাগামী একটি ট্রাক বাসটির পেছনে ধাক্কা দেয়। পরে বাসটির সামনের অংশ নবীনগরগামী লেনে বের হয়ে গেলে ঢাকা থেকে আসা বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের একটি স্টাফবাহী বাস ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে একজন ও হাসপাতালে নিয়ে গেলে দুজন মা’রা যান।

এ ঘটনায় আ’হত হয়েছেন অন্তত ৩০ জন। তাদের সাভারের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপার ভাইজার ইউসুফ হোসেন বলেন, আমাদের এখানে অনেক এক্সিডেন্টের রো’গী এসেছে। এরমধ্যে দুজন মা’রা গেছেন। বাকিদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নুরুল ইসলাম বলেন, আমরা অনেককে উ’দ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি। স্পটে একজনকে মৃ’ত অবস্থায় পেয়েছি। এখনো অনেকে আ’হত অবস্থায় পড়ে রয়েছেন। তাদের উ’দ্ধারে কাজ করছি। আমাদের চারটি ইউনিটি কাজ করছে।

সাভার হাইওয়ে থানার পরিদর্শক (ওসি) আতিকুর রহমান বলেন, এখন পর্যন্ত তিনজন নি’হত হওয়ার খবর পেয়েছি। একজন নারী ও দুজন পুরুষ। সবাই আ’হতদের উ’দ্ধারে ব্যস্ত রয়েছে। সড়কে যানচলাচল স্বাভাবিক করতে কাজ করা হচ্ছে।