মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ০৫:৪৭ অপরাহ্ন

শাকিব-বুবলীর সাড়ে ৩ কোটির ‘বিদ্রোহী’ : হল থেকে ওঠেনি এক কোটি টাকাও

শাকিব-বুবলীর সাড়ে ৩ কোটির ‘বিদ্রোহী’ : হল থেকে ওঠেনি এক কোটি টাকাও

পবিত্র ঈদুল ফিতরে ১০২টি সিনেমা হলে মুক্তি পায় ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানের ‘বিদ্রোহী’। প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক দ্বন্দ্বে প্রথম দিকে নায়ক সিনেমাটির প্রচারণায় অংশ না নিলেও শেষ মুহূর্তে যোগ দেন প্রচারণায়।

গেল কয়েক বছরের বিচারে রের্কডসংখ্যক সিনেমা হলে মুক্তি পাওয়া ‘বিদ্রোহী’ ঈদে কেমন ব্যবসা করেছিল? এমন প্রশ্ন রেখেছিল সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কাছে। যে উত্তর এসেছে সেটি এমন, ‘লস হয়েছে। হলে কোটি টাকাও ব্যবসা করেনি সিনেমাটি।’

প্রতিষ্ঠানটির হেড অব প্রোডাকশন অপূর্ব রায় জানিয়েছেন, ‘আমাদের এই সিনেমার বাজেট তিন কোটি ৩০ লাখ থেকে সাড়ে তিন কোটির মধ্যে। কত ব্যবসা হয়েছে সেটা হিসাব করে বলতে হবে। তবে কোটি টাকা হয়নি, সেই হিসাবে লস। তবে এখনও বিভিন্ন স্বত্ব বিক্রি করে আয়ের সুযোগ আছে।’

যদিও ‘বিদ্রোহী’ মুক্তির আগে শাপলা মিডিয়া এনটিভি অনলাইনের কাছে দাবি করেছিল সিনেমাটির বাজেট চার কোটি টাকা। ‘বিদ্রোহী’ সিনেমাটি পরিচালনা করেছেন শাহীন সুমন এবং শাপলা মিডিয়ার ব্যানারে প্রযোজনা করেছেন সেলিম খান। কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন দেলোয়ার হোসেন দিল।

সিনেমাটিতে অভিনয় করেছেন শাকিব খান, শবনম বুবলী ও অভিষেক হওয়া সুচিস্মিতা মৃদুলা। আরও আছেন সাদেক বাচ্চু, মিশা সওদাগর, অমিত হাসান, শিবা সানু, ডন, সাবেরী আলম প্রমুখ।

‘বিদ্রোহী’ সিনেমার নির্মাণকাজ ২০১৮ সালে শেষ হয়, চার বছরে একধিকবার মুক্তির তারিখ পরিবর্তন করে সবশেষে ঈদে মুক্তি পায় সিনেমাটি।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2022 banglaekattor.com