সোমবার, ২৭ Jun ২০২২, ০২:৫৮ অপরাহ্ন

মাত্র ১০৮ ঘণ্টায় তৈরি হবে ৭৫ কিলোমিটার রাস্তা!

মাত্র ১০৮ ঘণ্টায় তৈরি হবে ৭৫ কিলোমিটার রাস্তা!

৭৫ কিলোমিটার রাস্তা মাত্র ১০৮ ঘণ্টা অর্থাৎ সাড়ে চার দিনে তৈরি হবে। মহারাষ্ট্রের অমরাবতী থেকে আকোলা পর্যন্ত তৈরি হওয়ার মুখে রয়েছে ওই দূরত্বের হাইওয়ে। আর সাড়ে চার দিনে এ কাজ শেষ হলে গিনেস বুক অব রেকর্ডসেও নাম তুলে ফেলতে পারে রাস্তাটি। হাইওয়েটির নির্মাণ কাজ ৩ জুন অর্থাৎ শুক্রবার থেকে শুরু হয়েছে।

৭ জুনের মধ্যে এই সড়ক তৈরির কাজ শেষ হবে বলেও আশা প্রকাশ করা হচ্ছে। অমরাবতীর লোনি গ্রাম থেকে আকোলার মানা গ্রাম পর্যন্ত বিস্তৃত এ হাইওয়ে নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করার জন্য দিন রাত এক করে কাজ শুরু করেছেন নির্মাণ কর্মীরা। তৎপর সড়ক তৈরির দায়িত্বে থাকা সংস্থাও। গিনেস বুকের একটি দল ইতোমধ্যেই ঘটনাস্থলে উপস্থিত রয়েছে এবং রাস্তার নির্মাণ কাজ খতিয়ে দেখছে।

সূত্রের খবর, আধুনিক নির্মাণ প্রযুক্তি ব্যবহার করে বিটুমিনাস কংক্রিট দিয়ে এ হাইওয়ে তৈরি করা হচ্ছে। প্রায় ৮০০ থেকে ১ হাজার জন নির্মাণকর্মী ওই রাস্তা তৈরির কাজে লেগেছেন। এর আগে এত তাড়াতাড়ি বড় রাস্তা তৈরির গিনেস-রেকর্ড কাতারের কাছে ছিল।

কাতারের দোহায় ১০ দিনে ২৫ কিলোমিটার একটি রাস্তা তৈরির গিনেস রেকর্ড রয়েছে। তবে অমরাবতী থেকে আকোলা পর্যন্ত তৈরি হতে চলা ওই হাইওয়ের দায়িত্বে থাকা নির্মাণ সংস্থা থেকে শুরু করে কর্মীরা, সবাই আশাবাদী যে সাড়ে চার দিনে এ রাস্তা তৈরি করে তারা গিনেস বুকে নাম তুলবেনই।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2022 banglaekattor.com