মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ০৬:৫৯ অপরাহ্ন

প্রতিদিন সন্ধ্যায় আজান না শুনে থাকতে পারি না: প্রিয়াংকা চোপড়া

প্রতিদিন সন্ধ্যায় আজান না শুনে থাকতে পারি না: প্রিয়াংকা চোপড়া

একসময়ে ভারতীয় উপমহাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি সমগ্র বিশ্বজুড়ে প্রশংসিত ছিলো। তবে এখন অনেকটাই লোপ পেয়েছে সেই সম্প্রীতি। গত কয়েক দশকে সাম্প্রদায়িক দাঙ্গায় উপমহাদেশে প্রাণ হারিয়েছেন অসংখ্য মানুষ।

তবে উপমহাদেশে এখনও যে সাম্প্রদায়িক সম্প্রীতি বিলুপ্ত হয়ে যায় নি তার উদাহরণ তৈরি করলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া। তিনি বলেছেন, ‘প্রতি সন্ধ্যায় আমি আজানের জন্য আগ্রহ নিয়ে অপেক্ষা করি। কোনো দিনই আমি আজান না শুনে থাকতে পারি না। কারণ আজানে আছে একটা স্বর্গীয় সৌন্দর্য।’ সম্প্রতি এক সংবাদ সম্মেলনে আজান নিয়ে এ মন্তব্য করেন তিনি।

এদিকে, এর একদিন আগেই ভারতের সঙ্গীতশিল্পী সোনু নিগম আজানের শব্দ নিয়ে বিরক্তি প্রকাশ করে টুইট করেন। তবে এরপর থেকেই সোনু নিগম সমালোচনার মুখোমুখি হচ্ছেন। তাঁর এ মন্তব্য নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন বলিউডের একাধিক তারকা। তবে সোনু নিগমের সরাসরি সমালোচনা করেননি প্রিয়াংকা চোপড়া। তিনি বরং আজান ও আজানের ধ্বনির প্রশংসা করেছেন।

প্রিয়াংকা বলেন, ‘ভুপালে সবচেয়ে আনন্দের সময়টা আমার কাছে ছিল আজানের সময়। যেটার জন্য আমি আগ্রহ নিয়ে অপেক্ষা করি। সন্ধ্যায় আমি বারান্দায় বসি। কাজ শেষ হয়ে যায়। পুরো ভুপালে সব মসজিদ থেকে আজানের সুর আসে। আমার বারান্দা থেকে ছয়টি মসজিদ থেকে আজান শোনা যায়। ওই পাঁচ মিনিট আমার কাছে খুব ভালো লাগে। সূর্য ডুবতে থাকে। তখন আজানের সুর ভেসে আসে। তখন বেশ শান্তির একটা পরিবেশ তৈরি হয়। ওইটাই আমার দিনের সবচেয়ে প্রিয় সময়।’

প্রসংগত, ২০০০ সালে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা জিতেন প্রিয়াংকা চোপড়া। এরপর থেকেই বলিউডের শীর্ষে আছেন ওই বিশ্ব সুন্দরী।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2022 banglaekattor.com