সোমবার, ২৭ Jun ২০২২, ০৩:১৬ অপরাহ্ন

এবার ইংল্যান্ডে বিয়ের পিঁড়িতে সমকামী দুই নারী ক্রিকেটার

এবার ইংল্যান্ডে বিয়ের পিঁড়িতে সমকামী দুই নারী ক্রিকেটার

নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার পর এবার ইংল্যান্ডের ক্রিকে’টেও দেখা গেল সমকামী বিয়ে। এবার বিয়ের পিঁড়িতে বসলেন ইংল্যান্ড জাতীয় দলের অলরাউন্ডার ন্যাট শিভার এবং পেসার ক্যাথেরিন ব্রান্ট। ইংলিশ সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, প্রায় ৫ বছর ধরে প্রেম করছিলেন শিভার-ব্রান্ট জুটি। বছর তিনেক আগে বিয়ের পরিকল্পনাও করেছিলেন তারা। কিন্তু ক’রোনা ভাই’রাস ম’হামা’রির কারণে সেই পরিকল্পনা পিছিয়ে যায়। অবশেষে সব বা’ধা পেরিয়ে দুই হাত এক করলেন তারা।

শিভার ও ব্রান্টের প্রেম শুরু হয় ২০১৭ সালে। এর পরের বছর বিয়ের সিদ্ধান্ত নেন তারা। ২০১৯ সালের অক্টোবরে বাগদানও হয়ে যায়। ২০২০ সালের সেপ্টেম্বরে হওয়ার কথা ছিল বিয়ে। ওই সময় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হওয়ার কথা ছিল। সিরিজের মাঝেই বিয়ে করার সিদ্ধান্ত নেন তারা। কিন্তু ক’রোনা ম’হামা’রি তাদের সিদ্ধান্তে বা’ধা হয়ে দাঁড়ায়। তবে সেই ধাক্কা কাটিয়ে গতকাল ২৯ মে তারা বিয়ের কাজটা সেরেই ফে’লেন। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে তাদেরকে অভিনন্দন জানানো হয়েছে।

এদিকে বিয়ের পর ক্রিকেট ছেড়ে পুরোদস্তুর সংসারী হতে চান ৩৬ বছরের ব্রান্ট। দীর্ঘদিন পিঠের চোটে ভুগছেন তিনি। তাই অবসরের ব্যাপারে ভাবছেন তিনি। তবে ২৯ বছর বয়সী শিভার আরও কিছুদিন খেলা চা’লিয়ে যেতে চান। ব্রান্ট অবসরের সিদ্ধান্ত নেওয়ায় শিভার বরং খুশি। কারণ সংসার সামলানোর জন্য কেউ থাকবে। পাশাপাশি খুব শিগগিরই স’ন্তান নেওয়ারও পরিকল্পনা আছে তাদের।

ইংলিশদের জার্সিতে শিভার ২০১৩ সালে অভিষেকের পর ৮৯টি ওয়ানডে ম্যাচে ২৭১১ রান করেছেন। পাঁচটি সেঞ্চু’রি ও ১৬টি হাফ-সেঞ্চু’রির সঙ্গে এই ফরম্যাটে ৫৯টি উইকেটও নিয়েছেন তিনি। ৯১টি টি-টোয়েন্টি ম্যাচে শিভারের সংগ্রহ ১৭২০ রান। নিয়েছেন ৭২টি উইকেট। অন্য দিকে ব্রান্ট ইংল্যান্ডের হয়ে ২০০৪ সাল থেকে খেলছেন। ১৪০টি ওয়ানডে ম্যাচে তার শি’কার ১৬৭টি উইকেট। ৯৬টি টি-টোয়েন্টি ম্যাচে ৯৮টি উইকেট নিয়েছেন এই ডান হাতি বোলার।

এর আগে ২০১৭ সালে নিউজিল্যান্ডের অ্যামি সাদারওয়েট-লিয়া তাহুহু এবং ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার মারিজেন কাপ-ডেন ভ্যান নিয়েকার্ক সমকামী বিয়ে করেছিলেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2022 banglaekattor.com