বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ০৭:১৫ পূর্বাহ্ন

ইভিএমের একমাত্র চ্যালেঞ্জ গোপন কক্ষের ডাকাত: ইসি আহসান হাবিব

ইভিএমের একমাত্র চ্যালেঞ্জ গোপন কক্ষের ডাকাত: ইসি আহসান হাবিব

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণের ক্ষেত্রে গোপন কক্ষে রাজনৈতিক দলের প্রতিনিধিদের উপস্থিতিই একমাত্র চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান। এর বাইরে তিনি আর কোনো চ্যালেঞ্জ দেখেন না।

সোমবার (৩০ মে) রাজধানীর নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আহসান হাবিব বলেন, ইভিএমের মধ্যে চ্যালেঞ্জ একটাই, আর কোনো চ্যালেঞ্জ আমি দেখি না। চ্যালেঞ্জ সেটা হচ্ছে যে ডাকাত, সন্ত্রাসী গোপন কক্ষে একজন করে দাঁড়িয়ে থাকে, আপনার ভোট হয়ে গেছে চলে যান। দিস ইজ দ্য চ্যালেঞ্জ।

এর আগে এদিন কুমিল্লা সিটি নির্বাচনে ইভিএমের ব্যবহার নিয়ে নির্বাচন কমিশনে এসেছিলেন প্রার্থীদের পক্ষে সংশ্লিষ্ট টেকনিক্যাল ও নন টেকনিক্যাল টিম। সেখানে তাদেরকে ইভিএমের বিভিন্ন বিষয়ে আবহিত করা হয়। দেয়া হয়, এই ভোটিং মেশিন নিয়ে তাদের নানা প্রশ্নের জবাব।

আগামী ১৫ জুন অনুষ্ঠিত হতে যাওয়া কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে এমনটা হবে না জানিয়ে এ নির্বাচন কমিশনার বলেন, সিসি ক্যামেরা থাকবে। সাংবাদিকদের ভোটকেন্দ্রে যেতে দেয়া হবে। তারা ভেতরে গিয়ে এমন কিছু পেয়ে ছবি দিলে সঙ্গে সঙ্গে ভোট বন্ধ করে দেয়া হবে। দায়ী প্রিসাইডিং কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

নির্বাচন কমিশনের কোনো দুর্বলতা নেই বলেও এ সময় উল্লেখ করেন তিনি। জানান, নির্বাচনে কোনো ছাড় দেয়া হবে না। কোনো চাপ নেই। তারা পুরোপুরি স্বাধীন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2022 banglaekattor.com