রেলস্টেশনে তরুণীর ‘কাপড় ধরে টানাটানি করা’ সেই নারী র‍্যাবের হাতে গ্রেপ্তার

| আপডেট :  ৩০ মে ২০২২, ০১:২৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ৩০ মে ২০২২, ০১:২৭ অপরাহ্ণ

নরসিংদী রেলওয়ে স্টেশনে অ’শ্লীল পোশাকের অজুহাতে এক বিশ্ববিদ্যালয় পড়ুয়া ত’রুণীকে হে’নস্থার ঘটনার মূল হোতা মাঝবয়সী ওই নারীকে গ্রে’প্তার করেছে র‍্যা’ব ১১। রবিবার দিবাগত রাতে জে’লার শিবপুর উপজে’লা হতে তাকে গ্রে’প্তার করা হয়। আজ সোমবার (৩০ মে) সকালে র‍্যা’ব ১১ নরসিংদীর ক্যাম্প কমান্ডার ফ্লাইট লেফটেনেন্ট তৌহিদুল মবিন খান এই তথ্য নিশ্চিত করেন।

গ্রে’প্তারকৃত ওই নারী নরসিংদী সদর উপজে’লা মোড় এলাকার মার্জিয়া আক্তার। শিলা, শায়লা এরকম একাধিক নামেও বিভিন্ন জায়গায় পরিচিত তিনি। মার্জিয়া পেশায় একজন বিয়ের ঘটক।গত ১৮ মে (বুধবার) ভোর সোয়া ৫টার দিকে নরসিংদী রেলওয়ে স্টেশনে বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক ত’রুণী ও তার দুই বন্ধুর সাথে ত’রুণীর পড়নে আধুনিক পোশাক পড়ায় হে’নস্থার শি’কার হন।

এরপর, সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করে গত ২০ মে (শুক্রবার) রাত ৯টার দিকে নরসিংদী রেলওয়ে স্টেশন সংলগ্ন এলাকা থেকে মো. ইসমাইল নামে একজনকে গ্রে’প্তার করে পুলিশ। পরে রবিবার (৩০ মে) দিবাগত রাতে নরসিংদীর শিবপুর এলাকায় বোনের বাড়ি হতে গ্রে’প্তার হন মার্জিয়া আক্তার ওরফে শিলা।

র‍্যা’ব ১১ নরসিংদীর ক্যাম্প কমান্ডার ফ্লাইট লেফটেনেন্ট তৌহিদুল মবিন খান বলেন, অ’ভিযুক্ত ওই নারী পেশায় একজন বিয়ের ঘটক। সে একেক জায়গায় একেক নাম পরিচয় ব্যবহার করতো। যার ফলে শিলা, শায়লা ইত্যাদি নামে পরিচিত তিনি। তবে, জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার নাম মার্জিয়া আক্তার। বর্তমানে সে আমাদের হেফাজতে আছে। পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

উল্লেখ্য, হে’নস্থার ঘটনায় গত ২১ মে শনিবার রাত ১১টায় নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁ’ড়ির ই’নচার্জ ইমায়েদুল জাহেদী বা’দী হয়ে ভৈরব রেলওয়ে থানায় মা’মলা করেন। মা’মলার এজাহারে এক নারীসহ দুইজনের নাম উল্লেখ এবং অ’জ্ঞাত আরও একজন নারী ও ১০ জন পুরুষকে আ’সামি করা হয়।

মা’মলার আ’সামিরা হলেন নরসিংদী সদর উপজে’লার নজরপুর ইউনিয়নের বুদিয়ামা’রা এলাকার মৃ’ত বাদল মিয়ার ছেলে মো. ইসমাইল (৩৮) ও নরসিংদী শহরের উপজে’লা মোড় এলাকার ফয়েজ আহমেদের স্ত্রী শিলা আক্তার। এর মধ্যে মো. ইসমাইলের তিন দিনের রি’মান্ড মঞ্জুর হয়। ঘটনাস্থলের সিসি টিভির ফুটেজ ও মোবাইল ফোনে ধারণ করা ভিডিওতে অবস্থান নিশ্চিত হওয়ার পর মা’মলায় তাঁদের আ’সামি করা হয়।