বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ০৭:১৬ পূর্বাহ্ন

ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক এখন বিছানার: গয়েশ্বর

ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক এখন বিছানার: গয়েশ্বর

রাজনীতি: বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক এখন বিছানার সম্পর্ক, স্বামী স্ত্রীর সম্পর্ক। গয়েশ্বর চন্দ্র আরো বলেন, ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ককে বর্তমান পররাষ্ট্রমন্ত্রী বেডরুমে নিয়ে গেছেন। তবে স্ত্রীর মর্যাদা দিতে চায় না ভারত, রক্ষিতা হিসেবে ট্রিট করছে।

বাংলাদেশ-ভারত সম্পর্ক জাতীয় স্বার্থ শিরোনামে আয়োজিত এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় এসব কথা বলেন। রোববার (২৯ মে) দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটিতে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আন্দোলনের ব্যানারে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য বলেন, বিছানার সম্পর্ক আর বন্ধুত্ব এক কথা না। বন্ধুত্ব যে আমরা চাই, বন্ধুত্ব আমরা পাই কতটুকু? বাংলাদেশের সাথে ভারতের এখন কোনো ধারাবাহিক সম্পর্ক নাই। ভারত একটি দল ও একজন ব্যক্তির সাথে বন্ধুত্বে আগ্রহী। ভারত মাঝেমাঝেই বিভিন্ন আবদার করে। তাদেরকে মনে রাখতে হবে যে, আবদার আর অধিকার এক জিনিস নয়।

তিনিও আরও বলেন, ভারতকে ভাবতে হবে যে তারা বাংলাদেশের সাথে বন্ধুত্ব চায় কি না। বন্ধুত্ব চাইলে বাংলাদেশের মানুষের ভাবনাকে অবশ্যই সম্মান করতে হবে। বাংলাদেশের রিজার্ভ চুরি হলো অথচ তা নিয়ে শেখ হাসিনার কোনো চিন্তা নেই। এখন বাংলাদেশের মালিক যদি শেখ হাসিনা হয়, তাহলে তো তার চিন্তা থাকবে। কিন্তু দেখুন, তার কোনো চিন্তা নেই।

তার মানে তিনি নিশ্চয়ই জানেন যে এটা কোথায় যাচ্ছে বা কোথায় রাখা হচ্ছে। ধরেন, কোনো একটা জিনিস হারিয়ে গেলো কিন্তু দেখা গেলো যে ওই জিনিসের জন্য মালিকের কোনো মাথাব্যথা নাই। তখন বুঝতে হবে যে, মালিক নিজেই ওই জিনিসটি লুকিয়ে রেখে বাজার সাজিয়ে বসেছেন। এখানেও ব্যাপারটা তেমনই।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2022 banglaekattor.com