‘পু রুষাঙ্গ’ লাগানো অদ্ভুত ব্যাগ নিয়ে বিপাকে ক্যাফে

| আপডেট :  ২৮ মে ২০২২, ০৬:৫৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৮ মে ২০২২, ০৬:৫৮ অপরাহ্ণ

শালীনতার সীমা ল’ঙ্ঘনের অ’ভিযোগ উঠল তাইল্যান্ডের একটি ক্যাফের বি’রুদ্ধে। সম্প্রতি সংস্থাটি তাদের তৈরি চায়ের বিজ্ঞাপনী প্রচার শুরু করেছিল অভিনব কায়দায়। কিন্তু রোষের মুখে পড়ে শেষমেশ আমজনতার কাছে ক্ষমা চাইতে হল তাদের।

তাইল্যান্ডের শোঙ্কলা প্রদেশে চারিন ক্যাফের নাম বেশ কয়েক দিন ধরে চর্চার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছিল। এই ক্যাফেতে নানা রকমের সুস্বাদু চা পাওয়া যায়। বেশ জনপ্রিয়ও হয়ে উঠেছে অল্প সময়ের মধ্যেই। কিন্তু আরও বেশি গ্রাহক টানতে অভিনব কায়দায় প্রচারের কৌশল নিতেই সপাটে ‘চড়’ খেতে হল ক্যাফে কর্তৃপক্ষকে।

ক্যাফে কর্তৃপক্ষ নেটমাধ্যমে একটি ছবি প্রকাশ করে। তাতে দেখা যায়, এক ব্যক্তি একটি প্যাকে’টে ক্যাফের তৈরি ঠান্ডা পানীয় ধরে আছেন। এ পর্যন্ত সব ঠিক ছিল। কিন্তু আপত্তি ওঠে প্যাকে’টের গঠন নিয়ে। প্যাকে’টের শেষ প্রান্তকে একটু প্রলম্বিত করে অনেকটা পু’রুষাঙ্গের মতো করে দেওয়া হয়েছিল। আর সেটাই ক্ষো’ভের সৃষ্টি করে গ্রাহক মহলে।

সেই ছবি প্রকাশ করে ক্যাফে কর্তৃপক্ষ ক্যাপশনে লিখেছিলেন, ‘এর দিকে বেশি ক্ষণ তাকিয়ে থাকবেন না। সহ্য করতে পারবেন না।’ সঙ্গে লিখে দিয়েছিল, ‘দয়া করে বি’ষয়টিকে গু’রুতর ভাবে নেবেন না। এটা শুধুমাত্র কৌতুকের জন্য করা।’

কিন্তু সেই ‘কৌতুক’ যে এতটা ‘গু’রুতর’ হয়ে উঠবে ভাবতে পারেননি তাঁরা। শেষমেশ ওই ক্যাফের বি’রুদ্ধে শালীনতার সীমা ল’ঙ্ঘনের অ’ভিযোগ উঠতেই গ্রাহকদের কাছে ক্ষমা চান কর্তৃপক্ষ।