সোমবার, ২৭ Jun ২০২২, ০২:০৫ অপরাহ্ন

২০২৩ সালের আগেই হবে ক্ষমতার পরিবর্তন, আপনাদেরকেও দেশে থাকতে হবে: নুর

২০২৩ সালের আগেই হবে ক্ষমতার পরিবর্তন, আপনাদেরকেও দেশে থাকতে হবে: নুর

ডাকসুর সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্য স’চিব নুরুল হক নুর বলেছেন, ‌‘আমরা বারবার বলেছি আমরা র’ক্ত ঝরাতে চাই না। কার র’ক্ত ঝরাবেন? সবাইতো আমাদের আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব। তাই আওয়ামী ভাই-বোনদেরকে বলবো সহনশীল হন, ক্ষমতার পরিবর্তন আগামী ২০২৩ সালের আগেই হবে। আপনাদেরকে দেশে থাকতে হবে। আওয়ামীলীগের দোসররা, শেখ হাসিনা এবং তার দোসররা পা’গল হয়ে গেছে। তারা নিজের টাকা বাঁচানোর জন্য ক্ষমতাকে আ’টকে ধরে রাখতে মানুষকে উত্তেজিত করে সহিং’সতা সৃষ্টি করতে নেতাকর্মীদের উত্তেজিত করছেন। তারা কিন্তু প্লেনের ডাবল টিকিট করে রেখেছে। পরিস্থিতি খা’রাপ হলেই তারা উড়াল দেবেন।

শনিবার (২৮ মে) রাজধানীর পুরানা পল্টন মোড়ে আয়োজিত এক বি’ক্ষো’ভ সমাবেশে তিনি এ কথা বলেন। সারাদেশের বি’রোধী ও ভিন্নমত মানুষের দ’মন, নি’পীড়ন, হু’মকি, মা’মলা ও হ’য়রানির প্র’তিবাদে এই মৌন মিছিল ও সমাবেশের আয়োজন করে গণ অধিকার পরিষদ।

নুরুল হক নুর বলেন, স’রকারের দোসররা প্রত্যেকে টাকা-পয়সা বাইরে পা’চার করেছে। তারা না হয় বিমানে উড়াল দিয়ে রেহাই পেতে পারেন। কিন্তু আপনারা যারা তৃণমূলে রাজনীতি করছেন আপনাদেরকে তো দেশে থাকতে হবে। সুতরাং আপনাদের সতর্ক করে বলে দিতে চাই আপনারা আশপাশের পরিস্থিতির দিকে তাকান, মানুষের মুখের ভাষা বুঝতে চেষ্টা করুন। যেদিন মানুষ রাস্তায় নেমে আসবে সেদিন পালানোর রাস্তা খুঁজে পাবেন না।

তিনি আরও বলেন, এই বিনা ভোটের স’রকার গত ১৩ বছরে দেশে যে নৈরাজ্যের শাসন কায়েম করেছে, এই নৈরাজ্যের শাসনে লাখ লাখ বি’রোধী নেতাকর্মীর নামে মি’থ্যা মা’মলা দেওয়া হয়েছে। শুধু মা’মলা দিয়ে ক্ষান্ত হয়নি। অনেক মায়ের কোল খালি করেছে। তারা বিচার-বহির্ভূত হ’’ত্যার নামে বাসা থেকে ডেকে নিয়ে গু’লি করে হ’’ত্যা করে ক্রস ফায়ারের নাটক করেছে। গত ১৩ বছরে তারা অসংখ্য মানুষকে গু’ম করেছে। বিভিন্ন আন্তর্জাতিক সংগঠন তাদের গু’মের বি’রুদ্ধে স’রকারের স্পষ্ট অবস্থান জানতে চাইলেও তারা স্পষ্ট জবাব দিতে পারেননি।

নেতাকর্মীরাও দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে নানান বি’ষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।এ সময় সমাবেশে আরও উপস্থিত ছিলেন গণ অধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া, কেন্দ্রীয় নেতা অধ্যাপক ড. মালেক হোসেন, অবসরপ্রাপ্ত বিগ্রেডিয়ার জেনারেল হাবিবুর রহমান হাবিব, শাকিল উজ্জামান, আমিন আহমেদ আফসারি, রাসেদ খান, ফারুক হাসান, আবু হানিফ প্রমুখ। সুত্রঃ বাংলানিউজ

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2022 banglaekattor.com