ফুটবল বিশ্বকাপের ট্রফি আসছে ঢাকায়

| আপডেট :  ২৬ মে ২০২২, ১০:৪৮ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৬ মে ২০২২, ১০:৪৮ পূর্বাহ্ণ

খেলাধুলা: কিছুদিন বাদে বিশ্ব ফুটবলের রমরমা আসর শুরু হতে যাচ্ছে কাতারে। বিশ্বকাপ ফুটবল শুরু হবার আগে সেই ট্রফি আসছে বাংলাদেশে। জুনের দ্বিতীয় সপ্তাহ নাগাদ কাতার ২০২২ বিশ্বকাপের ট্রফি ঢাকায় আসার কথা রয়েছে। এর আগে ২০১৩ সালের বিশ্বকাপ ফুটবলের ট্রফি এসেছিল ঢাকায়।

ফিফার ট্রফি সফরের কমার্শিয়াল পার্টনার হিসেবে রয়েছে জনপ্রিয় সফট ড্রিঙ্ক কোম্পানি কোকাকোলা। ২০১৩ সালে বিশ্বকাপ ফুটবলের ট্রফি ঢাকায় ৩ দিন অবস্থান করেছিল। তখনো কোকাকোলা এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন এর সহযোগিতায় ট্রফি প্রদর্শনীর ব্যবস্থা করা হয়েছিল।

কাতার বিশ্বকাপের ট্রফি বাংলাদেশে আসছে নিশ্চিত করে কোকাকোলা ইতোমধ্যে তাদের ফেইসবুক পেইজে একটি পোস্ট করেছে। কোকাকোলা বিশ্বকাপ ট্রফি সফল আকর্ষণীয় করার জন্য বিভিন্ন সভা করেছে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন এবং বিশ্ব ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ফিফা ঢাকায় ট্রফি আসার বিষয়টি নিশ্চিত করেছে। এরপরেও বাংলাদেশ ফুটবল ফেডারেশন এবং কোকাকোলা কেউ এ ব্যাপারে আনুষ্ঠানিক ভাবে মন্তব্য করতে রাজি নয়। তবে দুই থেকে তিন দিনের মধ্যে দুই সংস্থা একটি যৌথ বিবৃতি অথবা সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি জনসম্মুখে প্রকাশ করবে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, ৮-৯ জুন ঢাকায় ট্রফি প্রদর্শনের জন্য থাকবে। নিরাপত্তা ইস্যু বিবেচনায় ট্রফি প্রদর্শনের স্থান শেষ মুহূর্তে ঘোষণা করবে বাফুফে ও কোকাকোলা।