মেয়েদের অর্ধেক স্তন দেখানো জামা পরলে বেশ লাগে! তসলিমা নাসরিনের মন্তব্যে তোলপাড়

| আপডেট :  ২৫ মে ২০২২, ০৭:৫৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৫ মে ২০২২, ০৭:৫৮ অপরাহ্ণ

তসলিমা নাসরিনের (Taslima Nasrin) নামের সঙ্গে ওতোপ্রোতভাবে জড়িয়ে গিয়েছে বিতর্ক। সুস্পষ্ট বক্তা লেখিকার নির্ভীক কলাম ফের হয়ে উঠেছে বিতর্কের কেন্দ্রবিন্দু। লেখিকার ফেসবুক পোস্টে এবার উঠল বডি শেমিংয়ের অ’ভিযোগ। ছেলে থেকে মেয়ে কেমন পোশাক পরলে ভালো লাগে কিংবা খা’রাপ লাগে লেখিকার এই ব্যক্তিগত পছন্দের বহিঃপ্রকাশ নিয়ে খড়গহস্ত নেটিজেনদের একাংশ।

তসলিমা এদিন সোশ্যাল মিডিয়ায় মেয়েদের শরীর ও পোশাক নিয়ে নিজের বেশ কিছু মতামত দিয়েছেন। তাঁর মতে, স্ত’নের গঠন ভালো না হলে খোলামেলা পোশাক পরলে ভালো লাগে না। এই মন্তব্যেই তোলপাড় নেটপাড়া। লেখিকার এমন মন্তব্যে নতুন করে মাথা চাড়া দিল বিতর্ক।

তসলিমার বডি শেমিং মন্তব্য থেকে বাদ পড়েননি পুরুষেরাও। লেখিকা জানিয়েছেন, ”সুদর্শন পুরুষদের যেমন শর্টস পরলে বা সুঠাম বাইসেপ দেখানো স্লিভলেস টিশার্ট, বুকের লোম দেখানো ডিপ ভি-নেক টিশার্ট পরলে দেখতে ভালো লাগে।” তসলিমার সংযোজন, ”আর বিশাল বপুর কুচ্ছিত পুরুষগুলোও আঁটসাঁট জামা পরে চললেন। চোখ সরাতে পারলে বাঁচি!”

লেখিকার মতে, ”মেয়েরা স্ত’ন দেখানো, ক্লিভেজ দেখানো জামা পরলে বেশ লাগে দেখতে। সুদর্শন পুরুষদের যেমন শর্টস পরলে বা সুঠাম বাইসেপ দেখানো স্লিভলেস টিশার্ট, বুকের লোম দেখানো ডীপ ভি নেক টিশার্ট পরলে দেখতে ভালো লাগে, তেমন মেয়েদের কিছুটা নিতম্ব ঝিলিক দেওয়া সুগঠিত পা দেখানো মিনি শর্টস পরলে, ক্লিভেজ বা অর্ধেক স্ত’ন দেখানো, পেট এবং নাভি দেখানো ছোট টপ পরলে দেখতে বেশ লাগে। কিন্তু আজকাল কী যে হয়েছে, যার স্ত’ন দেখতে ভালো নয়, স্যাগিং, বা প্রায় ফ্ল্যাট, তারাও, বিশেষ করে সাংস্কৃতিক জগতের সেলেব্রিটিরা ডিপ ভি নেক ড্রেস পরেন। কেন যে পরেন, কী দেখাতে, বুঝি না।”

এখানেই শেষ নয়, ”তাঁর পোস্ট অনুযায়ী, সমুদ্রতীরে, বা লেকের পাড়ে রোদ্রস্নান করতে থাকা সুইমিং কস্টিউম পরা ছেলে আর বিকিনি পরা মেয়ে দেখলে চোখের আরাম হয়। কিছুই না পরা ছেলে মেয়ে দেখলে তো মনের আরাম হয়। মানুষ যে প্রকৃতির স’ন্তান, তা তো নগরীর কোলাহলে অনেকটা ভু’লতে বসেছি।”

তসলিমা নাসরিনের এই পোস্টের নীচে মরাল পুলিশির ক্লাস। নারীবা’দী লেখিকার বি’রুদ্ধে গর্জে উঠেছেন নেটিজেনরা। লেখিকা কারও কারও মন্তব্যের উত্তরও দিয়েছেন। সব মিলিয়ে আবারও লেখিকার মন্তব্যে তোলপাড় নেটপাড়া। সূত্রঃ এই সময়