তোর চেয়ে ভালো বন্ধু আমার ইন্ডাস্ট্রিতে নেই

| আপডেট :  ২৫ মে ২০২২, ০৫:৫১ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৫ মে ২০২২, ০৫:৫১ অপরাহ্ণ

আজ ২৫ মে অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলার জন্মদিন। দিনের শুরুতেই সহকর্মী ভক্তদের শুভেচ্ছা পেয়েছেন এই অভিনেত্রী। এসব শুভেচ্ছা বার্তার মধ্যে ব্যতিক্রমভাবে ধরা দিল চলচ্চিত্র ও বিজ্ঞাপন নির্মাতা অমিতাভ রেজার ফেসবুক স্ট্যাটাস। কী লিখেছেন এই নির্মাতা?

অমিতাভ রেজা ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘শুভ জন্মদিন রাফিয়াত রশিদ মিথিলা। তোর (মিথিলা) ছবি ফোন এ নাই, তাই আপাতত জয়া আহসানের ছবি দিলাম। বাসায় গিয়ে পাল্টায়া দিচ্ছি। আর একটি সিরিয়াস টীকা, তোর চেয়ে ভালো বন্ধু আমার ইন্ডাস্ট্রিতে নেই। লাভ…লাভ।’ আয়নাবাজিখ্যাত নির্মাতার মজা করে দেওয়া স্ট্যাটাসটি মজা হিসেবেই নিয়েছে এই নির্মাতার ভক্ত ও অনুসারীরা। স্ট্যাটাসটিতে হা হা রি–অ্যাক্ট দিয়েছেন হাজারের বেশি মানুষ।

অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক রওনক হাসান ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘শুভ জন্মদিন প্রিয় মিথিলা। জীবন সুন্দর হোক। মনের মতো হোক, উল্লাস।’ মিথিলা কসমেটিকস নামের একটি দোকানের ছবি তুলে ফেসবুকে এই অভিনেত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন অভিনেত্রী মৌটুসী বিশ্বাস। তিনি লিখেছেন, ‘শুভ জন্মদিন মিথিলা’। এ ছাড়া মিথিলার স্বামী নির্মাতা সৃজিত মুখার্জি, অভিনয়শিল্পী শতাব্দী ওয়াদুদ, শাহেদ আলী, সুনিধি নায়েকসহ অনেকে শুভেচ্ছা জানিয়েছেন।

২০১৯ সালের ডিসেম্বরে সৃজিতকে ভালোবেসে বিয়ে করেন মিথিলা। তারপর দুই বাংলায় কাজে ব্যস্ত থাকেন এই অভিনেত্রী। থাকেন দুই দেশেই। গত বছর সিনেমায় নাম লিখিয়েছেন তিনি। বলা যায়, সিনেমায় নিয়মিত হচ্ছেন। তাঁর অভিনীত ‘অমানুষ’ ও ‘জ্বলে জ্বলে তারা’ সিনেমা দুটি দেশের হলে মুক্তির অপেক্ষায় রয়েছে। অন্যদিকে তিনি গিয়াস উদ্দীন সেলিমের ‘কাজলরেখা’ সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে নাম লিখিয়েছেন।

শেকসপিয়ারের বিখ্যাত ট্র্যাজেডি ‘ম্যাকবেথ’ অবলম্বনে কলকাতার মিথিলা অভিনীত সিনেমা মায়া। জানা যায়, আগামী জুলাই মাসে যুক্তরাষ্ট্রের বঙ্গ সম্মেলনে সিনেমাটির প্রদর্শনী হবে। এ ছাড়া গতকাল মঙ্গলবার মুক্তি পেয়েছে ‘আয় খুকু আয়’ সিনেমার ট্রেলার। এখানে মূল ভূমিকায় অভিনয় করেছেন প্রসেনজিৎ। ১৭ জুন সিনেমাটি ভারতে মুক্তি পাবে। মিথিলা শুরু করেছেন ‘মন্টু পাইলট-টু’ সিরিজের কাজ। এটি পরিচালনা করছেন দেবালয় ভট্টাচার্য। সম্প্রতি এই নির্মাতার সঙ্গে মিথিলা প্রেম নিয়েও গুজব ওঠে। দেবালয় গণমাধ্যমে জানিয়েছেন, তাঁরা ভালো বন্ধু, এটুকুই।