গোয়েন্দা পরিচয়ে ডাকাতি করতেন পুলিশের দুই এএসআই

| আপডেট :  ২৯ ডিসেম্বর ২০২০, ০২:২১ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৯ ডিসেম্বর ২০২০, ০২:২১ অপরাহ্ণ

সম্প্রতি দেশের বেশ কিছু স্থানে গোয়েন্দা পুলিশ পরিচয়ে ডাকাতির ঘটনা ঘটে। এরপরই বিষয়টা নিয়ে অনুসন্ধানে নামে পুলিশ, আটক করা হয় কয়েকজনকে। আর আটককৃতদের জিজ্ঞাসাবাদের পর জানা গেছে পুলিশের দুই এএসআই ই এই ডাকাতির সাথে সম্পৃক্ত।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগের অনুসন্ধানে উঠে এসেছে এ তথ্য। তাদেরকে সম্প্রতি একটি ঘটনায় গ্রেফতারও করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে আদালতে জমা দেওয়া এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

অভিযুক্ত এএসআই দুজন হলেন গেন্ডারিয়ার আরআরএফ মিলব্যারাকের শহীদ শেখ এবং নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার এএসআই মাসুম শেখ। পুলিশ জানায়, মামলার এজাহারে দুই পুলিশ সদস্যদের নাম না থাকলেও ঘটনায় জড়িতদের গ্রেফতারের পর জবানবন্দিতে উঠে আসে তাদের নাম।

জানা গেছে, একটি চক্র দীর্ঘদিন ধরে তাদের নেতৃত্বে নানাভাবে সাধারণ মানুষকে ভয়ভীতি দেখিয়ে অর্থ উপার্জন করতো। এমনকি এসব কাজে সরকারি অস্ত্র, গাড়ি ও হ্যান্ডকাফ ব্যবহার করা হতো।

ইতোমধ্যে ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশের এই দুই সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। চলছে বিভাগীয় মামলা দায়েরের প্রক্রিয়া।

এ বিষয়ে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ- কমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন বলেন, পুলিশ সদস্য হওয়ার কারণে তাদের কিন্তু কোনো রকমের ছাড় দেয়া হয়নি। অপরাধী যেই হোক না কেন তাকে অপরাধী হিসেবেই দেখা হয়।