সোমবার, ২৭ Jun ২০২২, ০২:১১ অপরাহ্ন

ক্রিকেট ইতিহাসে এই প্রথম জোড়া সেঞ্চুরির সঙ্গে হাফ ডজন ‘ডাক’

ক্রিকেট ইতিহাসে এই প্রথম জোড়া সেঞ্চুরির সঙ্গে হাফ ডজন ‘ডাক’

চলমান ঢাকা টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশের ব্যাটিং দুর্বলতা এবং শক্তিমত্তা দুটোই ফুটে উঠেছে। যেমন ২৪ রানে ৫ উইকেট পড়ে গিয়েছিল, তেমনি আবার সেখান থেকে বিশাল জুটি গড়েন লিটন দাস ও মুশফিকুর রহিম। আবার এই দুজন যেমন সেঞ্চুরি করেছেন, তেমনি ‘ডাক’ মেরেছেন ৬ ব্যাটার! টেস্ট ক্রিকেটের প্রায় ১৫০ বছরের ইতিহাসে এমন ঘটনা প্রথম।বাংলাদেশ ইনিংসের তৃতীয় সর্বোচ্চ রান অতিরিক্ত ১৭।

ছয়জন ব্যাটার সাজঘরে ফেরেন শূন্য রানে। মোট আটজন দুই অঙ্ক ছুঁতে পারেননি। তবু শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ইনিংসে মমিনুল হকদের সংগ্রহ ৩৬৫ রান। দলের ৮৭ শতাংশ রানই এসেছে দুই ব্যাটারের ব্যাট থেকে। প্রথম টেস্টে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করা মুশফিকুর রহিম ১৭৫ রানে অপরাজিত। আর উইকেটরক্ষক-ব্যাটার লিটন কুমার দাসের অবদান নান্দনিক ১৪১। ষষ্ঠ উইকেট জুটিতে আসে ২৭২ রান।

বাংলাদেশের ব্যাটারদের মধ্যে তৃতীয় সর্বোচ্চ রান তাইজুল ইসলামের ১৫। দুই ওপেনার মাহমুদুল হাসান জয় এবং তামিম ইকবাল কোনো রান করতে পারেননি। নাজমুল হোসেন শান্ত (৮), মমিনুল (৯), সাকিব আল হাসান (০), মোসাদ্দেক হোসেন (০), খালেদ আহমেদ (০) এবং এবাদত হোসেনের (০) অবদানও তথৈবচ। শ্রীলঙ্কার সফলতম বোলার কাসুন রাজিথা ৬৪ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট। আসিথা ফার্নান্দোর শিকার চারটি। জবাবে প্রথম ইনিংসে ২ উইকেটে ১৪৩ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে শ্রীলঙ্কা।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2022 banglaekattor.com