বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ০৬:৫৭ পূর্বাহ্ন

পুরনো চাল ভাতে বাড়ে’— ব্যাটেই উপযুক্ত জবাব দিলেন মুশফিকুর রহিম

পুরনো চাল ভাতে বাড়ে’— ব্যাটেই উপযুক্ত জবাব দিলেন মুশফিকুর রহিম

‘পুরনো চাল ভাতে বাড়ে’— এর অর্থ হচ্ছে অভিজ্ঞতা, দিনশেষে সফলতা আনে। কিন্তু বাংলাদেশে নাকি অভিজ্ঞতার কোনো দাম নেই। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গত সপ্তাহে সেঞ্চুরি করে এমনটিই বলেছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। হঠাৎ করে মুশফিকের এমনটি বলার পেছনে বেশ কারণও আছে।

সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, মাহমুদউল্লাহ রিয়াদ টেস্ট থেকে সরে এসেছে। তামিম টি-টোয়েন্টি খেলছে না। মুশফিক এখনো খেলছে, আমি নিশ্চিত ওর সিদ্ধান্তও জানা যাবে। ও নিশ্চয়ই চিন্তাভাবনা করছে। আমরা চাই না আমাদের খেলোয়াড়রা মন খারাপ করুক। তারা হাসিমুখে খেলুক। নিজেরা সিদ্ধান্ত নিক। যত তাড়াতাড়ি তারা নিজেদের সিদ্ধান্ত নিতে পারবে ততো ভালো। যদি সিদ্ধান্ত না নেয় তো একটা সময় আমাদেরই সিদ্ধান্ত নিতে হবে।

বিসিবি সভাপতির এমন মন্তব্যের পর কোনো মন্তব্য করেনটি মুশফিক। গত বৃহস্পতিবার চট্টগ্রামে সেঞ্চুরি করার মধ্য দিয়ে দেশের প্রথম টেস্ট ব্যাটসম্যান হিসেবে ৫০০০ রানের মাইলফলক স্পর্শ করেন মুশফিক।

চট্টগ্রামে মুশফিকের সেঞ্চুরি উদযাপনের কিছু সময় পরেই সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে দুটি ছবি পোস্ট করেন মুশফিকের স্ত্রী জান্নাতুল মন্ডি। সেঞ্চুরির উদযাপন আর ৫০০০ রানের মাইলফলক ছোঁয়ার ছবি দুটোর ক্যাপশনে মন্ডি লেখেন- ‘আমরা হাসিমুখেই বিদায় নেব ইনশাআল্লাহ।’তিনি আরও লেখেন- ‘তবে আপনাদের রিপ্লেসমেন্ট আছে তো? সেদিকেও একটু নজর দিলে বাংলাদেশের ক্রিকেটের উন্নয়ন হতো!’

চট্টগ্রাম টেস্টে সেঞ্চুরির পর সংবাদ সম্মেলনে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নেওয়া প্রসঙ্গে মুশফিক জানান, না ভাই, আমার আপাতত এমন কোনো ভাবনা নেই। আমার ইচ্ছা বাংলাদেশের হয়ে যতগুলো ম্যাচ খেলার সুযোগ আসবে এবং তারা আমাকে যেভাবে চাইবে, ইনশাআল্লাহ আমি চেষ্টা করে যাব আমার ফিটনেস ও পারফরম্যান্স দিয়ে সেটা ধরে রাখার।চট্টগ্রামের পর ঢাকা টেস্টেও সেঞ্চুরি করেছেন মুশফিকুর রহিম। চট্টগ্রামে ১০৫ রানের অনবদ্য ইনিংস খেলা মুশফিক ঢাকায় শেষ পর্যন্ত ১১৫ রানে ব্যাট করে যাচ্ছেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2022 banglaekattor.com