সোমবার, ২৭ Jun ২০২২, ০৩:১১ অপরাহ্ন

ভারতের রেকর্ড ভেঙ্গে বিশ্ব রেকর্ড গড়লেন লিটন-মুশফিক

ভারতের রেকর্ড ভেঙ্গে বিশ্ব রেকর্ড গড়লেন লিটন-মুশফিক

ব্যাট হাতে আজ ইতিহাস গড়েছে জাতীয় দলের দুই ব্যাটসম্যান লিটন দাস এবং মুশফিকুর রহিম। শ্রীলংকার বিপক্ষে ঢাকা টেস্টে ষষ্ঠ উইকেট জুটিতে রেকর্ড পার্টনারশীপ গড়ে তুলেছেন এই দুই ব্যাটসম্যান। এছাড়াও দিন শেষে একটা বিশ্ব রেকর্ড নিয়েই মাঠ ছেড়েছেন দুজন। টেস্টে ৫০ রানের কমে দল প্রথম ৫ উইকেট খোয়ানোর পর ষষ্ঠ উইকেটে সবচেয়ে বড় জুটিটা এখন লিটন-মুশফিকেরই।

শ্রীলঙ্কানদের রেকর্ড ভেঙেছেন দুজন। ২৫ বা এর কম রানে ৫ বা এর বেশি উইকেট হারানোর পর সবচেয়ে বড় জুটিও এটি। টেস্টে ২৫ রানের নিচে প্রথম ৫ উইকেট হারানোর পর সর্বোচ্চ দলীয় স্কোরের বিশ্ব রেকর্ডও গড়েছে বাংলাদেশ। আগের রেকর্ড ভারতের, ২০১০ সালে আহমেদাবাদে ১৫ রানে ৫ উইকেটে হারানোর পর ২৬৬ রান করেছিল দলটি।

দিনের শুরুতেই শ্রীলংকার বিপক্ষে টসে জিতে ব্যাট করতে নেমে মহা বিপদে পড়ে বাংলাদেশ। ইনিংসের শুরুতে কোন রান করে আউট হন মাহমুদুল হাসান জয়। এরপর শূন্যতেই প্যাভিলিয়নের পথ ধরেন আরেক ওপেনার তামিম ইকবাল।

দুই ওপেনারের বিদায়ের পর অধিনায়ক মুমিনুল হক বিদায় নেন ৯ রান করে। নাজমুল হোসেন শান্ত ৮ রানে ফেরেন বোল্ড হয়ে। সাকিব আল হাসান ব্যাটে বলই লাগাতে পারেননি, শূন্য রানে ফিরতে হয় সাজঘরে। ২৪ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে দল তখন হাবুডুবু খাচ্ছে।

ঠিক তখনই প্রতিরোধ গড়ে তোলেন মুশফিকুর রহিম এবং লিটন দাস। এর আগে চট্টগ্রাম টেস্টে এই দুই ব্যাটসম্যানের কারণে ড্র করতে পেরেছিল বাংলাদেশ। আবারো ব্যাট হাতে হাল ধরেন এই দুই ব্যাটসম্যান ২৪ রান থেকে দলকে টেনে নিয়ে যান দিনের শেষ বল পর্যন্ত।দুর্দান্ত ব্যাটিংয়ে জোড়া সেঞ্চুরি তুলে নেন মুশফিকুর রহিম এবং লিটন দাস। লিটন দাসের ক্যারিয়ার সেরা অপরাজিত ১৩৫ এবং মুশফিকুর রহিমের অপরাজিত ১১৫ রানে ২৭৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2022 banglaekattor.com