বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ০৩:৪৫ পূর্বাহ্ন

ওসি প্রদীপের পলাতক স্ত্রী চুমকি কারাগারে

ওসি প্রদীপের পলাতক স্ত্রী চুমকি কারাগারে

আ’দালতে আত্মসমর্পণ করেছেন টেকনাফ মডেল থানার ব’রখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশের স্ত্রী চুমকি কারণ।সোমবার (২৩ মে) সকালে চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদের আ’দালতে আত্মসমর্পণ করে জা’মিন চান তিনি।শুনানি শেষে বিচারক তার আবেদন নামঞ্জুর করে তাকে কা’রাগারে পাঠানোর আদেশ দেন।

বি’ষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন দু’র্নীতি দ’মন কমিশনের (দুদক) আইনজীবী মাহমুদুল হকের সহকারী অ্যাডভোকেট সাকিব।এছাড়া এদিন মা’মলার ত’দন্ত কর্মকর্তা দুদক চট্টগ্রামের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন আ’দালতে সাক্ষ্য দিয়েছেন। দুপুর সাড়ে ১২টায় আ’দালতে ত’দন্ত কর্মকর্তাকে আইনজীবীরা জেরা করেন বলে জানিয়েছেন অ্যাডভোকেট সাকিব।

আ’দালত সূত্রে জানা গেছে, ২০২০ সালের ২৩ আগস্ট দুদক কর্মকর্তা রিয়াজ উদ্দিন বা’দী হয়ে মা’মলাটি করেন। মা’মলায় প্রদীপ ও তার স্ত্রী চুমকি কারণের বি’রুদ্ধে প্রায় চার কোটি টাকার অ’বৈধ সম্পদ অর্জনের অ’ভিযোগ আনা হয়।

এর মধ্যে ৩ কোটি ৯৫ লাখ ৫ হাজার ৬৩৫ টাকা ‘ওসি প্রদীপ’ ঘুস-দু’র্নীতির মাধ্যমে অর্জন ও আরও ১৩ লাখ ১৩ হাজার ১৭৫ টাকার সম্পদের তথ্য গো’পন করা হয় বলে মা’মলার অ’ভিযোগে বলা হয়। ত’দন্ত শেষে গত বছরের ২৬ জুলাই মো. রিয়াজ উদ্দিন ওই মা’মলায় আ’দালতে অ’ভিযোগপত্র দাখিল করেন।

গত ১ সেপ্টেম্বর অ’ভিযোগপত্রের ও’পর শুনানি হয়। গত ২৯ জুন দুপুরে চট্টগ্রামের জ্যেষ্ঠ স্পেশাল জজ ও মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আ’দালত প্রদীপ কুমার দাশের অ’বৈধ সম্পদ দেখভালের দায়িত্ব কক্সবাজার ও চট্টগ্রাম জে’লা প্রশাসককে দেন।এর আগে গত বছরের ১৫ ডিসেম্বর প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি কারনের বি’রুদ্ধে অ’বৈধ সম্পদ অর্জনের মা’মলায় অ’ভিযোগ গঠন করেন আ’দালত। এ পর্যন্ত মা’মলায় ২৪ জন সাক্ষ্য দিয়েছেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2022 banglaekattor.com