ম্যাচ জয়ের পর দলে না থাকা মোস্তাফিজুর রহমানকে নিয়ে এ কেমন মন্তব্য করলেন রোহিত শর্মা

| আপডেট :  ২৩ মে ২০২২, ০৯:৪৫ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৩ মে ২০২২, ০৯:৪৫ পূর্বাহ্ণ

নিজেরা তো আগে বিদায় নিয়েছিল এবার শেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স নিজেদের সঙ্গী করে নিয়ে গেল দিল্লি ক্যাপিটালস কে গতকাল শ্বাসরুদ্ধকর ম্যাচে দিল্লিকে ৫ উইকেটে হারিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। মুম্বাই এর কাছে পরাজয়ের কারণে এবার আইপিএল থেকে বিদায় নিল দিল্লি ক্যাপিটালস। মুম্বাই ইন্ডিয়ান্সের জয়ের ফলে এবার সব থেকে লাভ হলো রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। তারা উঠে গেল আইপিএলের প্লে অফে জয়ের জন্য দরকার ছিল ১৬০ রান, ৫ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। মুম্বাই জয়ের আশায় ছিলনা একসময়। কিন্তু অস্ট্রেলিয়ার মারমুখে ব্যাটসম্যান টিম ডেভিড বিধস্ত মেজাজে ছিলেন।

মাত্র ১১ বলে ৩৪ রানের ইনিংস খেলে দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান। ২ টি বাউন্ডারি সাথে চারটি ছক্কা মারেন তিনি। ১৮ তম ওভারে এসে আউট হয়ে গেলেও মুম্বাইয়ের জয়ের জন্য আর কষ্ট করতে হয়নি। বরং ৫ উইকেট ও ৫ বল হাতে রেখেই সহজ জয় ছিনিয়ে নেয় তারা। দিল্লির বোলারদের মধ্যে সবচাইতে বেশি রান দিয়েছে মুস্তাফিজের পরিবর্তে বদলি প্লেয়ার নরকে 4 ওভার বোলিং করে ৩৯ রান খরচ করে মাত্র দুইটি উইকেট তুলে নেন। তাইতো রোহিত শর্মা ম্যাচ শেষে দলের না থাকা মোস্তাফিজুর রহমানকে নিয়ে বলেন।

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে মুস্তাফিজুর রহমান ২৭.৩ বল করে ৭ উইকেট স্বীকার করেন,বোলিংয়ে ইকোনমি ছিল ৮.৩৬ এবং মুম্বাইয়ের হয়ে মুস্তাফিজুর রহমানের সেরা বোলিংফিগার ছিল ২৪ রানে ৩ উইকেট তিনি আরো বলেন মুস্তাফিজ খুব ভালোভাবে ওইকেট বুঝতে পারে। সে আপনাকে বলে দিতে পারবে ঠিক কখন স্লওয়ার বল করতে হবে। আরও জানে কিভাবে একজন ব্যাটসম্যান কে ছন্দ পতন ঘটাতে হয়। রোহিত শর্মা আরো বলেন মোস্তাফিজুর রহমান ডেথ ওভার এর জন্য বিখ্যাত।

কেননা ডেথ ওভার এ খেলতেই পারে না কোন ফিনিশেররা এবার আইপিএলে মুস্তাফিজ দু-একটা ম্যাচ বাদে সবগুলো ম্যাচে আলো ছড়িয়েছেন তিনি তাইতো আমি মনে করি মোস্তাফিজুর রহমানকে দোলে না নিয়ে চরম ভুল করেছে দিল্লি ক্যাপিটালস। আমার কাছে নরকের চেয়ে মুস্তাফিজুর রহমানের সেরা বোলিং। আগামী বার সুযোগ হলে মোস্তাফিজুর রহমানকে আমরাই দলে নিব।