মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ০১:২০ অপরাহ্ন

শিরোনাম :
পদ্মা সেতুতে চুম্বন করে দুই হাত তুলে মোনাজাত করলেন এমপি অপু মা হতে পারবেন না নায়িকা মাহি, জানালেন নিজেই দ্বিতীয় বিয়ে করতে চাওয়ায় বাবার কান ও জিহ্বা কে’টে নিলেন ছেলে অবশেষে আমেরিকায় গ্রিন কার্ডের স্বপ্নপূরণ! মদিনায় পৌঁছেছেন প্রায় ৩ লাখ হজযাত্রী, সবচেয়ে বেশি বাংলাদেশি পাঁচ ওয়াক্ত নামাজ পড়বা স্বামীকে পড়াবা, পুত্রবধূর জন্মদিনে ওমর সানীর উপদেশ কাঁচা বাদামের পর এবার ভাইরাল ‘মাছ কাকু’ ‘মন ভালো নেই’ লেখা সেই শিক্ষার্থীর বিরুদ্ধে তদন্তসাপেক্ষে ব্যবস্থা পদ্মা সেতু হয়ে ফরিদপুর থেকে বাস যাচ্ছে ঢাকায় সিজার দিয়ে স্বা’মীর পু’রুষাঙ্গ গোড়া থেকে অর্ধেক কে’টে দিলেন স্ত্রী
ঢাকা-কলকাতা ট্রেন চালু হচ্ছে শুনেই চাঙ্গা কলকাতার নিউ মার্কেট

ঢাকা-কলকাতা ট্রেন চালু হচ্ছে শুনেই চাঙ্গা কলকাতার নিউ মার্কেট

অনলাইন ডেস্ক: আগামী ২৯ মে থেকে চালু হতে যাচ্ছে ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেস। করোনার কারণে দীর্ঘ সময় পর দু’দেশের মধ্যে ফের চালু হচ্ছে এই ট্রেন সার্ভিস। এই খবরে চাঙ্গা হয়ে উঠেছে কলকাতার নিউমার্কেট, মির্জা গালিব স্ট্রীট, সদর স্ট্রীট।

আবারো বাংলাদেশ থেকে পর্যটক আসবে আর ভরে যাবে হোটেল-গেস্ট হাউজ গুলো। দু’বছর পর এমন খবরে উচ্ছ্বাসিত কলকাতার ব্যবসায়ীরা। এতদিন টুরিস্ট ভিসা দেওয়া ছিল বন্ধ। হোটেল, গেস্ট হাউজ এবং রেস্তোরাঁ ব্যবসায়ী ছিল মন্দা। নিউমার্কেটে ছিল বেশ করুন অবস্থা। কারণ, মধ্য কলকাতার পার্ক স্ট্রিট, মির্জা গালিব স্ট্রিট, মারকুইস স্ট্রিট, সদর স্ট্রিট, চৌরঙ্গী লেন, রয়েড স্ট্রিট নিয়ে গড়া লিটল বাংলাদেশের ব্যাবসায়িক পরিকাঠামোটি দাঁড়িয়ে থাকে বাংলাদেশের পর্যটকদের ওপর।

কেননা এসকল ব্যবসায়ীদের শতকরা ৬০ ভাগ ক্রেতাই বাংলাদেশি। বাংলাদেশি পর্যটকদের অভাবে এতদিন হাহাকার করছিল সেখানকার ব্যবসায়ীরা। ট্রেন চালু হওয়ার খবরে আশার আলো দেখতে পাচ্ছেন তারা।

 

 

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2022 banglaekattor.com