নেমেছে মৌসুমের প্রথম আম, কেজি ৬০ টাকা - বাংলা একাত্তর নেমেছে মৌসুমের প্রথম আম, কেজি ৬০ টাকা - বাংলা একাত্তর

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:১৪ অপরাহ্ন

শিরোনাম :
২১ মাস পর একই কারাগারে প্রদীপ-চুমকি! দেশে রেমিট্যান্স পাঠানোর প্রক্রিয়া সহজ করলো কেন্দ্রীয় ব্যাংক ব্রেকিং নিউজঃ মুশফিক লিটনকে অবিশ্বাস্য সম্মাননা দিল আইসিসি কান উৎসবে দীপিকার নেকলেসে লেখা ‘ফি-আমানিল্লাহ’! প্যারিসে ইমরানের কণসার্টে অশান্তির ঝড়, গান না করেই ছাড়তে হলো স্টেজ স্ত্রীর বড় বোনকে শয্যাশায়ী করে ভিডিও ধারন, ছোট বোনের জামাই গ্রেফতার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের হাতে আলাদীনের চেরাগ, বাড়ি গাড়িসহ কোটি কোটি টাকার সম্পত্তি ব্যাক টু ব্যাক সেঞ্চুরির পর যে স্ট্যাটাস দিলেন মুশফিকের স্ত্রী যত খুশি ডলার আনা যাবে, লাগবেনা জবাবদিহিতা যানচলাচলের জন্য প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু
নেমেছে মৌসুমের প্রথম আম, কেজি ৬০ টাকা

নেমেছে মৌসুমের প্রথম আম, কেজি ৬০ টাকা

রাজশাহীর বাগান থেকে মোকামে পৌঁছেছে মৌসুমের প্রথম আম। প্রশাসনের বেঁধে দেওয়া সময় অনুযায়ী শুক্রবার (১৩ মে) বাগান থেকে চাষিরা আম নামানো শুরু করেন। প্রথম আম হিসেবে গুটি জাতের আম বাজারে আসা শুরু করেছে।

গুটি আমের মধ্যে মেহের চড়া জাতের আম মণপ্রতি বিক্রি হচ্ছে দুই হাজার ২০০ থেকে দুই হাজার ৪০০ টাকা দরে। সে হিসাবে প্রতিকেজি আমের দাম পড়ছে সর্বোচ্চ ৬০ টাকা। অন্যদিকে খুচরা বাজারে গুটি জাতের মেহের চড়া আম ৬০ থেকে ৮০ টাকা এবং বৈশাখী ১০০ টাকা কেজি দরে বিক্রি করছেন ব্যবসায়ীরা।

চাষিরা বলছেন, প্রশাসনের তরফ থেকে শুক্রবার বাগান থেকে আম নামানোর তারিখ ঘোষণা করা হয়। তবে রাজশাহীতে থেমে থেমে ঝড়-বৃষ্টি হচ্ছে। ঝড় হলেই চাষিদের লোকসান গুণতে হবে।

আর গুটি আমও পুষ্ট হয়ে গেছে। তাই গুটি জাতের আম গাছ থেকে নামাতে তাড়াহুড়ো চলছে। আর এখন আমের দাম ভালো। যা কিছুদিন পর থেকে কমতে শুরু করবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com