১০০ টাকাতেও মিলছে না দুই কেজি সবজি - বাংলা একাত্তর ১০০ টাকাতেও মিলছে না দুই কেজি সবজি - বাংলা একাত্তর

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:১৮ পূর্বাহ্ন

শিরোনাম :
ব্রেকিং নিউজঃ মুশফিক লিটনকে অবিশ্বাস্য সম্মাননা দিল আইসিসি কান উৎসবে দীপিকার নেকলেসে লেখা ‘ফি-আমানিল্লাহ’! প্যারিসে ইমরানের কণসার্টে অশান্তির ঝড়, গান না করেই ছাড়তে হলো স্টেজ স্ত্রীর বড় বোনকে শয্যাশায়ী করে ভিডিও ধারন, ছোট বোনের জামাই গ্রেফতার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের হাতে আলাদীনের চেরাগ, বাড়ি গাড়িসহ কোটি কোটি টাকার সম্পত্তি ব্যাক টু ব্যাক সেঞ্চুরির পর যে স্ট্যাটাস দিলেন মুশফিকের স্ত্রী যত খুশি ডলার আনা যাবে, লাগবেনা জবাবদিহিতা যানচলাচলের জন্য প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু কাপাসিয়ায় দুই বেকারির মালিককে এক লাখ টাকা জরিমানা সকালে মাঠে থাকলে তো হার্ট অ্যাটাকই করে ফেলতাম: পাপন
১০০ টাকাতেও মিলছে না দুই কেজি সবজি

১০০ টাকাতেও মিলছে না দুই কেজি সবজি

বাজারে দাম বেড়েছে প্রায় সকল পণ্যের। বিশেষ করে বেড়েছে পিয়াজ, ডিম, সবজি ও মুরগির দাম। আজ শুক্রবার সকালে রাজধানীর বিভিন্ন কাঁচাবাজার ঘুরে এ চিত্র দেখা যায়। বাজারের সর্বনিম্ন সবজির দাম ৫০টাকা কেজি। ভিন্ন প্রকারের দুই কেজি সবজি মিলছে না ১০০ টাকাতেও।

শসা বিক্রি হচ্ছে প্রতিকেজি ৫০ টাকা, বেগুন ৭০ টাকা, টমেটো ৬০ টাকা, করলা ৭০ টাকা, গাজর ৮০ টাকা, মিষ্টি কুমড়া ৫০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, পটল ৬০ টাকা, ঢেঁড়স ৫০ টাকা, কচুর লতি ৭০ টাকা, বরবটি ৬০ টাকা, ধুন্দল ৫০ টাকা, মটরশুঁটি ১১০ টাকা, চাল কুমড়া প্রতিপিস ৫০ টাকা, প্রতিপিস লাউ আকারভেদে ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

কাঁচামরিচ প্রতিকেজি বিক্রি হচ্ছে ১৩০ টাকা। লেবুর হালি বিক্রি হচ্ছে ২০ থেকে ৪০ টাকায়। স্বস্থি মিলছে কেবল আলুতে। আলু প্রতিকেজি বিক্রি হচ্ছে ২০ টাকা। পিয়াজ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকা কেজি। চায়না রসুন প্রতিকেজি বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকা দেশি রসুন ৫০ টাকা। দেশি আদা ৮০ টাকা। চায়না আদার দাম কমে বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা কেজি দরে।

প্রতিকেজি চিনি বিক্রি হচ্ছে ৮০ থেকে ৮৫ টাকায়। এছাড়া প্যাকেট চিনি কেজি বিক্রি হচ্ছে ৮৫ থেকে ৯০ টাকায়। দেশি মসুরের ডালের কেজি ১৩০ টাকা। লাল ডিমের ডজন বেড়ে বিক্রি হচ্ছে ১১৫ টাকা। হাঁসের ডিমের ডজন ১৬০ টাকা। দেশি মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৯০ টাকায়।

বাজারে গরুর মাংসের কেজি বিক্রি হচ্ছে ৭০০ টাকায়। খাসির মাংসের কেজি বিক্রি হচ্ছে ৯০০ টাকায়। বেড়েছে মুরগির দাম। ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৭০ থেকে ১৮০ টাকা। সোনালি মুরগির কেজি বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৩১০ টাকা। লেয়ার মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৭০ থেকে ২৮০ টাকায়।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com