ফাঁসির কাষ্ঠে ঝুললেও হক কথা বলা থেকে পিছপা হব না: বাবুনগরী

| আপডেট :  ২৭ ডিসেম্বর ২০২০, ০৩:৩১ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৭ ডিসেম্বর ২০২০, ১১:০৩ পূর্বাহ্ণ

প্রয়োজনে আবার জেলে যাবেন, ফাঁসির কাষ্ঠে ঝুলবেন তবুও হক কথা বলা থেকে চুল পরিমাণ পিছপা হবেন না বলে জানিয়েছেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী। হাটহাজারী আল-জামিয়াতুল ইসলামিয়া কাছেমুল উলুম চারিয়া মাদরাসায় গতকাল এক মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মুফতি খলিল আহম্মদের সভাপতিত্বে ও মাওলানা আবু নাছেরের সঞ্চালনায় বার্ষিক মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পটিয়া মাদরাসার মুহতামিম আল্লামা আবদুল হালিম বোখারী, হাটহাজারী মাদরাসার সিনিয়র মুহতামিম আবদুস সালাম, মঈনে মুহতামিম আল্লামা শেখ আহমদ প্রমুখ।

এসময় হেফাজতের এই নেতা তার এবং হেফাজতের অন্য নেতাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়েরের তীব্র সমালোচনা করে বলেন, মাদরাসা শিক্ষার প্রসার আল্লাহর নির্দেশ ও রাসুল (সা.) এর আদর্শকে ঘরে ঘরে পৌঁছে দেবে। অনেকে এ আদর্শকে সহ্য করতে পারে না, তাই তারা বাধা দেয়।

নবীদের সময়ের কথা উল্লেখ করে তিনি বলেন, এ বাধা নবীদের সময়েও ছিল এখনো আছে। আবু জাহেল ছিল বিশ্ব সন্ত্রাসী আর এ সন্ত্রাসের বিরুদ্ধে রাসুল (সা.) শান্তির জিহাদ করেছিলেন। তিনি প্রথম নারী শহীদ সুমাইয়ার কথা উল্লেখ করে বলেন, সন্ত্রাসী আবু জাহেল ইসলামের প্রথম নারী শহীদ সুমাইয়াকে গ্রেফতার করেছিল। সুমাইয়াকে উলঙ্গ করে নির্মমভাবে নির্যাতন করেছিল। আর আবু জাহেলের সঙ্গীরা এখনো আছেন।