ছয় ঘণ্টায় ৯ হাজার টাকা রাজস্ব আদায় করলেন টিটিই শফিকুল - বাংলা একাত্তর ছয় ঘণ্টায় ৯ হাজার টাকা রাজস্ব আদায় করলেন টিটিই শফিকুল - বাংলা একাত্তর

রবিবার, ২২ মে ২০২২, ০৩:২৯ পূর্বাহ্ন

ছয় ঘণ্টায় ৯ হাজার টাকা রাজস্ব আদায় করলেন টিটিই শফিকুল

ছয় ঘণ্টায় ৯ হাজার টাকা রাজস্ব আদায় করলেন টিটিই শফিকুল

বরখাস্তের আদেশ প্রত্যাহারের পর কাজে যোগদানের প্রথমদিনের প্রথম ছয় ঘণ্টায় ৯ হাজার ১৯০ টাকা রাজস্ব আয় করেছেন পাবনার ঈশ্বরদীর আলোচিত ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলাম। মঙ্গলবার (১০ মে) খুলনা থেকে চিলাহাটিগামী আন্তঃনগর রূপসা এক্সপ্রেসের চার জন টিটিইর মধ্যে একজন ভ্রাম্যমাণ টিকিট

পরীক্ষকের (টিটিই) দায়িত্ব পালন করেন শফিকুল ইসলাম। এদিন বেলা ১১টা ৫৫ মিনিটে ঈশ্বরদী জংশন স্টেশন থেকে ট্রেনটি চিলাহাটির উদ্দেশ্যে ছেড়ে যায়। তার আগে দায়িত্ব পালনে ট্রেনে উঠেন শফিকুল। ওই ট্রেনে দায়িত্ব পালন করা চার জন টিটির মধ্যে তিনি যাত্রীদের কাছ থেকে জরিমানা ও ভাড়া বাবদ সর্বোচ্চ ৯ হাজার ১৯০ টাকা রাজস্ব আয় করেন। অন্য তিন জন মিলে আয় করেন ৬ হাজার টাকার মত।

মঙ্গলবার রাত আটটার দিকে মুঠোফোনে এ কথা জানান টিটিই শফিকুল ইসলাম। তিনি বলেন, আজ রূপসা ট্রেনে পৌনে ৬টায় চিলাহাটি এসেছি। আবার সীমান্ত এক্সপ্রেসে ঈশ্বরদীর উদ্দেশ্যে রওনা হয়েছি। ঈশ্বরদী পৌঁছাতে রাত ১২টা বাজতে পারে।

শফিকুল বলেন, আজ রূপসা ট্রেন যাত্রী কম। তারপরেও আসার সময় মাত্র ৬ ঘণ্টায় ৯ হাজার ১৯০ টাকা রাজস্ব আয় করেছি। সবার সহযোগিতা পেলে রেলকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে সহযোগিতা করতে চাই।

বরখাস্তের পাঁচ দিন পর এবং বরখাস্ত আদেশ প্রত্যাহারের দুই দিন পর মঙ্গলবার অবশেষে ট্রেনে টিকিট চেকিংয়ের মাধ্যমে নিয়মিত দায়িত্ব পালন শুরু করেন ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলাম।

দায়িত্ব পালনের প্রথম দিনে তাকে বেশ উচ্ছ্বসিত দেখা গেছে। সকাল সাড়ে ১১টায় ঈশ্বরদী রেলওয়ে জংশনের টিটিই হেডকোয়ার্টারের নিজ কার্যালয়ে উপস্থিত হন তিনি। পরে ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনের মাস্টার তাকে দায়িত্ব বুঝিয়ে দিলে তিনি দায়িত্ব পালন শুরু করেন।

মঙ্গলবার রূপসা ট্রেনে ওঠার পর নিজের অনুভূতি প্রকাশ করে টিটিই শফিকুল ইসলাম বলেন, ‘আমি দায়িত্ব পালনের শুরুতেই রেলমন্ত্রী ও আমাদের ডিআরএম মহোদয়সহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই। আমি সাংবাদিক ভাইদের প্রতিও কৃতজ্ঞ।’

এর আগে, রোববার (৮ মে) দুপুরে আলোচিত এই ঘটনায় তদন্ত কমিটির কার্যক্রমের শুরুতেই টিটিই শফিকুল ইসলামের বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হয়। এদিন টিটিইর বরখাস্তের আদেশ প্রত্যাহার করে তাকে স্বপদে বহাল করেন পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক শাহীদুল ইসলাম। একইসঙ্গে তিনি বরখাস্তকারী পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনকে শোকজ করেন। তাকে আগামী সাত দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত ৫ মে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের স্ত্রী শাম্মি আক্তার মনির তিন আত্মীয় বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ করায় ঐ তিন যাত্রীকে জরিমানাসহ ভাড়া আদায় করেন টিটিই শফিকুল ইসলাম। এজন্য তাকে সাময়িক বরখাস্ত করা হলে সারাদেশে সমালোচনার ঝড় ওঠে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com