করোনায় আক্রান্ত সাকিব আল হাসান, রয়েছেন আইসোলেশনে

| আপডেট :  ১০ মে ২০২২, ০৯:০৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ১০ মে ২০২২, ০৯:০৮ অপরাহ্ণ

করোনায় আক্রান্ত হয়েছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। এই পরিস্থিতিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ তিনি খেলতে পারবেন না বলেই আশঙ্কা করা হচ্ছে। প্রসঙ্গত, আগামী ১৫ মে থেকে চট্টগ্রামে লঙ্কা ব্রিগেডের বিরুদ্ধে টাইগারবাহিনী প্রথম টেস্ট ম্যাচ খেলতে নামবে। বাংলাদেশের সংবাদমাধ্যম থেকে জানা গিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে সাকিব আল হাসান যখন বাংলাদেশে ফিরছিলেন, সেইসময়ই তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক মনজুর হোসেন এই ব্যাপারে নিশ্চিত করেছেন।

বাংলাদেশের সংবাদমাধ্যম ‘প্রথম আলো’কে মনজুর জানিয়েছেন, “গতকালই (সোমবার) দেশে ফিরেছেন সাকিব আল হাসান। এরপরই তাঁর কোভিড পরীক্ষা করানো হয়। সেখানেই রিপোর্ট পজিটিভ এসেছে। বর্তমানে তিনি বাড়িতেই আইসোলেশনে রয়েছেন। প্রথম টেস্ট ম্যাচে তিনি খেলতে পারবেন না।”

কথা ছিল, শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচ খেলতে নামার আগে আগামী বুধবার সাকিব চট্টগ্রামে দলের সঙ্গে মিলিত হবেন। কিন্তু, প্রথম টেস্ট ম্যাচ শুরু হওয়ার আগেই করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে তিনি এই ম্যাচে খেলতে পারবে না। জানা গিয়েছে, মঙ্গলবার তিনি নাকি দ্বিতীয় দফায় করোনা পরীক্ষা করান। সেখানেও রিপোর্টে কোনও হেরফের হয়নি, পজিটিভ এসেছে।

গতবছর ডিসেম্বর মাসে পাকিস্তানের বিরুদ্ধে শেষ টেস্ট ম্যাচ খেলেন সাকিব আল হাসান। এরপর নিউ জিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে বিশ্রাম নিয়েছিলেন তিনি। অন্যদিকে দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ খেলতে গেলেও পারিবারিক সমস্যার কারণে তাঁকে দেশে ফিরে আসতে হয়।

আশা করা হয়েছিল যে এই অলরাউন্ডার শ্রীলঙ্কার বিরুদ্ধে দেশের মাটিতে আবারও টেস্ট ক্রিকেটে প্রত্যাবর্তন করবেন। তবে আপাতত দ্বিতীয় টেস্ট ম্যাচে সাকিব খেলতে পারেন কি না, সেইদিকেই সকলের নজর থাকবে। আগামী ২৩ মে থেকে শের-এ-বাংলা জাতীয় স্টেডিয়ামে এই ম্য়াচের আয়োজন করা হয়েছে। যদি এরমধ্যে সাকিব পুরোপুরি ফিট হয়ে যান, তাহলে তাঁকে প্রথম একাদশে রাখা হতে পারে।

অন্যদিকে BCB-র এক কর্তা জানিয়েছেন, আগামীকাল অর্থাৎ বুধবার দলের ক্রিকেটারদের আরও এক রাউন্ড কোভিড পরীক্ষা করানো হবে। সেখানেও যদি তাঁর রিপোর্ট পজিটিভ আসে, তখনই না খেলানোর চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবে বোর্ড। তারপর আর প্রথম টেস্টে খেলতে পারবে না।

তবে সাকিবের অভাব পূরণ করতে মরিয়া বাংলাদেশ ক্রিকেট দল। চট্টগ্রাম টেস্টের কথা মাথায় রেখে ইতিমধ্যেই তারা প্রথম দিনের অনুশীলন সেরে ফেলেছে। এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, ঢাকা প্রিমিয়ার লিগেও (DPL) চারটে ম্যাচ খেলেছেন বাংলাদেশের এই তারকা অলরাউন্ডার।