কর্মস্থলে ফিরলেও দায়িত্ব বুঝে পাননি সেই টিটিই - বাংলা একাত্তর কর্মস্থলে ফিরলেও দায়িত্ব বুঝে পাননি সেই টিটিই - বাংলা একাত্তর

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:৫৬ পূর্বাহ্ন

কর্মস্থলে ফিরলেও দায়িত্ব বুঝে পাননি সেই টিটিই

কর্মস্থলে ফিরলেও দায়িত্ব বুঝে পাননি সেই টিটিই

রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দিয়ে বিনা টিকেটে রেল ভ্রমণ এবং তাদের জরিমানা করে বরখাস্ত হওয়া ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলাম কর্মস্থলে ফিরেছেন। বরখাস্ত প্রত্যাহার করে স্বপদে ফিরিয়ে দেওয়ায় সোমবার (৯ মে) থেকে তিনি অফিস করছেন।

সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে টিটিই শফিকুল ইসলাম বলেন, রোববার পুনর্বহালের আদেশ হলেও আমি গতকাল আনুষ্ঠানিক কোনো চিঠি পাইনি। আজ আদেশের কপি হাত পাওয়ার পর ডিআরএম স্যারের বরাবর কাজে যোগদানের আবেদন করি। আবেদন মঞ্জুর হওয়ার সঙ্গে সঙ্গেই ঈশ্বরদী রেলস্টেশনে নিজ অফিসে চলে আসি।

তিনি আরও বলেন, এখনও আমি কোনো ট্রেনের দায়িত্ব পাইনি। তবে আমি অফিসেই অবস্থান করছি। আশা করছি আগামীকাল মঙ্গলবার থেকে হয়তো কোনো ট্রেনে ডিউটি পাবে। ডিউটি পাওয়ার সঙ্গেই আমার দায়িত্ব ও কর্তব্য যথারীতি পালন করবে ইনশাল্লাহ।সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, আপনাদের (সাংবাদিক) ধন্যবাদ দেওয়ার মতো ভাষা আমার জানা নেই। আমি সারা জীবন আপনাদের প্রতি কৃতজ্ঞ থাকবে।

এর আগে রোববার দুপুরে এই ঘটনায় তদন্ত কমিটির কার্যক্রমের শুরুতেই টিটিই শফিকুল ইসলামের বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হয়। এ দিন নিজ ক্ষমতাবলে টিটিইর বরখাস্তের আদেশ প্রত্যাহার করে তাকে স্বপদে বহাল করেন পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক শাহিদুল ইসলাম। একইসঙ্গে তিনি বরখাস্তকারী পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনকে শোকজ করেন। তাকে আগামী ৭ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

শনিবার ঘটনার প্রকৃত কারণ খুঁজে বের করতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। এতে পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারী পরিবহন কর্মকর্তা (এটিও) সাজেদুল ইসলামকে প্রধান এবং সহকারী নির্বাহী প্রকৌশলী (এইএন) শিপন আলী ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সহকারী কমান্ডেন্ট (এসিআরএনবি) আবু হেনা মোস্তফা কামালকে সদস্য করা হয়।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দিবাগত রাতে খুলনা থেকে ঢাকাগামী আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে বিনা টিকিটে এসি রুমে উঠেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের আত্মীয় পরিচয়ে তিন যাত্রী। মাঝপথে তাদের বিনা টিকিটে রেল ভ্রমণের দায়ে জরিমানা করে সাময়িক বরখাস্ত হন ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলাম। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে দেশব্যাপী সমালোচনার সৃষ্টি হয়।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com