হক কথা বললে হা’মলা, মা’মলা ও গ্রে’ফতার আবু জাহেলের চরিত্র : জুনায়েদ বাবুনগরী

| আপডেট :  ২৭ ডিসেম্বর ২০২০, ০৪:৫৩ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৭ ডিসেম্বর ২০২০, ০৪:৫৩ পূর্বাহ্ণ

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, মাদরাসা শিক্ষার প্রসার আল্লাহর নির্দেশ ও রাসুলের আদর্শকে ঘরে ঘরে পৌঁছে দেবে। এ আদর্শকে অনেকে সহ্য করে না, তাই তারা বা’ধা দেয়। এ বা’ধা নবীদের সময়েও ছিল এখনো আছে। হক কথা বললে হা’মলা, মা’মলা ও গ্রে’ফতার আবু জাহেলের চরিত্র ছিল। ইতিহাস সাক্ষী তাদের শেষ পরিণতি জাহান্নাম।

শনিবার বিকেলে হাটহাজারী আল-জামিয়াতুল ইসলামিয়া কাছেমুল উলুম চারিয়া মাদরাসা মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে হেফাজত আমীর আরো বলেন, ‘মদিনা সনদে দেশ চলার কথা বলায় আমার বি’রুদ্ধে মা’মলা হয়েছে, কিন্তু আমার অনেক আগে তো প্রধানমন্ত্রী শেখ হাসিনা মদিনা সনদে দেশ চলার কথা বলেছিলেন। তাহলে আমার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বি’রুদ্ধে মা’মলা করতে হবে।’

তিনি আরো বলেন, ‘আমি প্রয়োজনে আবার জে’লে যাবো, ফাঁ’সির কাষ্ঠে ঝুলবো তবুও হক কথা বলা থেকে চুল পরিমাণ পিছপা হবো না।’

আল্লামা বাবুনগরী বলেন, আবু জাহেল ছিল বিশ্ব স’ন্ত্রাসী আর এ স’ন্ত্রাসের বি’রুদ্ধে রাসুল স:-এর জিহাদ ছিল শান্তির জিহাদ। এ স’ন্ত্রাসী আবু জাহেল ইসলামের প্রথম নারী শহীদ সুমাইয়াকে গ্রে’ফতার করেছিল। সুমাইয়াকে উ’লঙ্গ করে নি’র্মমভাবে নি’র্যাতন করেছিল। ওই যুগের ফেরাঊন, নমরুদ, আবু জাহেল, আবু লাহাবের খালাতো ভাই এখনো আছে, তাই বা’ধা আসবে।’

মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মুফতি খলিল আহম্মদের সভাপতিত্বে ও মাওলানা আবু নাছেরের সঞ্চালনায় দিনব্যাপী মাদরাসার বার্ষিক মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পটিয়া মাদরাসার মুহতামিম আল্লামা আবদুল হালিম বোখারী, হাটহাজারী মাদরাসার সিনিয়র মুহতামিম আবদুস সালাম চাঁটগামী, মঈনে মুহতামিম আল্লামা শেখ আহমদ প্রমুখ।