খেটে খাওয়া মানুষের ক্রয়ক্ষমতা তিনগুণ বেড়েছে : তথ্যমন্ত্রী

| আপডেট :  ১ মে ২০২২, ০৩:৫৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ১ মে ২০২২, ০৩:৫৬ অপরাহ্ণ

দেশে সার্বিকভাবে খেটে খাওয়া মানুষের ক্রয়ক্ষমতা তিনগুণ বৃদ্ধি পেয়েছে বলে দাবি করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।রোববার (১ মে) চট্টগ্রামে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।বিভিন্ন খাতের শ্রমিকদের মজুরি ছয়-আটগুণ বেড়েছে দাবি করে হাছান মাহমুদ বলেন, গার্মেন্টস শ্রমিকদের বেতন আগে ছিল ১ হাজার ৬৫০ টাকা। এখন সেটি ৮ হাজার টাকায় উন্নীত হয়েছে।

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে শ্রমিকদের আন্দোলনে গুলি চালানো হয়েছে। এখনকার চিত্র ভিন্ন। শ্রমজীবী মানুষের জীবনমান উন্নত হয়েছে। তাদের ক্রয়ক্ষমতা বেড়েছে।

সিলেটে সাবেক অর্থমন্ত্রী মুহিতের জানাজায় মানুষের ঢল
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের তৃতীয় ও শেষ জানাজায় মানুষের ঢল নেমেছে।

রোববার (১ মে) দুপুর ২টায় সিলেটের ঐতিহাসিক আলিয়া মাদরাসা ময়দানে এ জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে একই দিন দুপুর ১২টায় আবুল মাল আবদুল মুহিতের মরদেহ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয়। সেখানে সব শ্রেণি-পেশার মানুষ শেষবারের মতো তাকে শ্রদ্ধা জানান।

জানা গেছে, আজ রোববার দুপুরে জানাজা শেষে মরদেহ নগরীর রায়নগর পারিবারিক কবরস্থানে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে আবুল মাল আবদুল মুহিতের মা-বাবার কবরের পাশে তাকে সমাহিত করা হবে।উল্লেখ্য, রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শুক্রবার (২৯ এপ্রিল) রাত ১টার দিকে মৃত্যু হয় আবুল মাল আবদুল মুহিতের। তার বয়স হয়েছিল ৮৮ বছর।