জেলে একই মগে চা খেয়েছি, টয়লেটেও গিয়েছি - বাংলা একাত্তর জেলে একই মগে চা খেয়েছি, টয়লেটেও গিয়েছি - বাংলা একাত্তর

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৫:২০ পূর্বাহ্ন

জেলে একই মগে চা খেয়েছি, টয়লেটেও গিয়েছি

জেলে একই মগে চা খেয়েছি, টয়লেটেও গিয়েছি

বলিউডের সুপারস্টার সালমান খান। বিশ্বজুড়ে তাঁর অগণিত ভক্ত। শুধু চলচ্চিত্র বা বিনোদনের খবরেই নয়, বহুবার ‘বাজে’ কারণে খবরের শিরোনাম হয়েছেন। কারাগারেও যেতে হয়েছে। একবার জেলজীবনের অভিজ্ঞতা ভাগাভাগি করেছেন এ মহাতারকা।পুরোনো সাক্ষাৎকারের এক ভিডিওতে দেখা যাচ্ছে, কারাগারের অভিজ্ঞতা বর্ণনা করছেন সালমান খান। তিনি বলেন, সেখানে একই মগ দিয়ে তাঁকে চা খেতে হয়েছে, আবার সেই মগ টয়লেটের জন্যও ব্যবহার করতে হয়েছে।

ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস প্রতিবেদনে জানিয়েছে, ভিডিওটি ২০০৮ সালের। ‘কাউচিং উইথ কোয়েল’ নামের একটি শোতে হাজির হয়েছিলেন সালমান খান। সঞ্চালক যখন তাঁকে জেলের অভিজ্ঞতা শেয়ার করতে বলেন, শুরুতেই সালমানের উত্তর, ‘দারুণ মজার ছিল।’ অবশ্য ব্যঙ্গ করেই বলেছেন।

এরপর বিস্তারিত বলতে থাকেন বলিউডের ভাইজান। বলেন, সকালে চা খাওয়ার জন্য একটি মগ দেওয়া হতো তাঁকে। সেই মগই টয়লেট ও গোসলের জন্য ব্যবহার করতে হতো। অবশ্য জেলে থাকলেও বডি-বিল্ডিং থেকে সরে যাননি সালমান। ওয়ার্ক আউট করতেন সেখানেও।

‘আমি নির্ভার ছিলাম। মজা করেছি সেখানে। আমার একমাত্র চিন্তা ছিল বাথরুম নিয়ে। নয় থেকে দশটি রুম ছিল। প্রত্যেক রুমে নয়-দশজন থাকত। কিন্তু মাত্র একটি বাথরুম ও একটি টয়লেট ছিল। সকালে একজন চা নিয়ে আসত, একই ব্যক্তি লাঞ্চ দিয়ে যেত। ওই একটা মগ দিয়েই চা খেতে হতো, ধুয়ে ডাল-ভাত বা যেকোনো কিছু নিতে হতো। এরপর সেটি গোসলের জন্য ব্যবহার করতে হতো। সবকিছুতেই সেটি ব্যবহার করতে হতো,’ বলেন সালমান।

কারাগারে বডি-বিল্ডিং কীভাবে করতেন? উত্তরে সালমান বলেন, প্রচুর পুশ-আপ করতেন সেখানে। দিনে দুবার ওয়ার্ক আউট করতেন।

বেশ কয়েকবার জেল খেটেছেন ‘সুলতান’ অভিনেতা সালমান খান। প্রথমবার ছিলেন যোধপুর কেন্দ্রীয় কারাগারে। ২০০২ সালে আদালত তাঁকে পাঁচ বছরের কারাবাস দেন। অবশ্য দুই রাত কারাগারে থাকার পরে জামিনে বেরিয়ে যান।পরে কৃষ্ণমৃগ হত্যা মামলায় ১৯৯৮ সালের অক্টোবর থেকে ২০০৭ সালের আগস্ট পর্যন্ত মোট ১৮ দিন জেলে খেটেছেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com