পিতাকে নিয়ে প্রশ্ন, বিব্রত নুহাশ বললেন ফ্যামিলি নিয়ে ভাবার স্পেস নাই

| আপডেট :  ২৭ এপ্রিল ২০২২, ০৭:০৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৭ এপ্রিল ২০২২, ০৭:০৮ অপরাহ্ণ

বিনোদন: সম্প্রতি একটি লাইভ অনুষ্ঠানে অতিথি হয়ে অপ্রত্যাশিত এক প্রশ্নে বিব্রত হয়েছেন হুমায়ূন আহমেদের ছেলে নুহাশ হুমায়ূন। চলচ্চিত্র নির্মাতা নুহাশ হুমায়ুনকে জিজ্ঞাসা করা হয়েছিল, আপনার বাবা হুমায়ুন আহমেদ এই জন্য আপনি এ পর্যন্ত আসতে পেরেছেন কিনা-এমন প্রশ্নে রীতিমতো বিব্রত হয়েছেন তিনি।

নুহাশ হুমায়ুন লাইভ অনুষ্ঠান শেষ করে তার ফেসবুক পেইজে লেখেন, ‘‘বাংলাদেশে রিপোর্টিং যদি আরেকটু সম্মানজনক হতো! একটু আগে আমি লাইভ ইন্টারভিউতে ছিলাম; ভেবেছিলাম ‘ষ’ নিয়ে কথা হবে। সেখানে আমাকে প্রশ্ন করা হলো, যদি আমার বাবা (হুমায়ূন আহমেদ) না হতেন, তাহলে আমি এই অবস্থানে আসতে পারতাম কি না? আমি জানি না আন্তর্জাতিক একজন প্রশংসিত নির্মাতাকে আপনারা এই প্রশ্ন করেন কীভাবে? আপনাদের কি মনে হয়, সানড্যান্স, বুসান, এএক্সএসডাব্লিউ, মার্শে দ্যু ফিল্ম- বাপের নাম দেখে তারা ইনভাইট করে?’’

(২৬ এপ্রিল রাত ৮টায় নুহাশ ওই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। আয়োজনে সঞ্চালক আলোচনা শুরু করেন নুহাশের নির্মিত নতুন ওয়েব সিরিজ পেট কাটা ‘ষ’ নিয়ে।

লাইভ অনুষ্ঠানের সঞ্চালক হঠাৎ প্রশ্ন করে বসেন, ‘যদি আপনি নুহাশ হুমায়ূন না হতেন, হুমায়ূনপুত্র না হতেন, তাহলে কি আপনি যেখানে আছেন সেখানে থাকতেন বলে মনে হয়?’

জবাবে চলচ্চিত্র নির্মাতা নুহাশ হুমায়ুন বলেন, ‘এ জিনিসগুলো না আসলে, খুবই আরাম লাগে। ইন্টারন্যাশনালি সবাই আমাকে আমার কাজের জন্য চেনে।’ এরপর বলেন, ‘আমি ইন্টারন্যাশনালি সেলিব্রেটেড ফিল্মমেকার। ওখানে ফ্যামিলি-ট্যামিলি নিয়ে ভাবার স্পেস নাই।