বি’বস্ত্র করে নি’র্যাতনের পর মাকে ফোন করে চিৎকার শোনানো সেই ছাত্রলীগ নেতা বহিষ্কৃার

| আপডেট :  ২৬ এপ্রিল ২০২২, ০১:৪৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৬ এপ্রিল ২০২২, ০১:৩৫ অপরাহ্ণ

প্রেম সংক্রান্ত বি’রোধকে কেন্দ্র করে সাতক্ষীরার তালায় এক কলেজছাত্রকে (২০) বি’বস্ত্র করে নি’র্যাতনের ঘটনায় উপজে’লা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ আকিবকে সাময়িক ব’হিষ্কার করা হয়েছে। একই সঙ্গে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সং’সদের কাছে তাকে স্থায়ীভাবে ব’হিষ্কারের সুপারিশ করেছে সাতক্ষীরা জে’লা ছাত্রলীগ।সোমবার (২৫ এপ্রিল) রাতে সাতক্ষীরা জে’লা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান ও সাধারণ সম্পাদক সুমন হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে তাকে এই ব’হিষ্কারাদেশ দেওয়া হয়।

এর আগে রোববার (২৪ এপ্রিল) বিকেলে তালা স’রকারি কলেজ ছাত্রাবাসের একটি কক্ষে ওই ছাত্রকে আ’টকে রেখে বি’বস্ত্র করে নি’র্যাতন করে তালার মাঝিয়াড়া গ্রামের সৈয়দ ইদ্রিসের ছেলে ও উপজে’লা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ আকিব (২৫), হরিশচন্দ্রকাটি গ্রামের গণেশ চ’ক্রবর্তীর ছেলে ও উপজে’লা শ্র’মিকলীগের সাংগঠনিক সম্পাদক সৌমিত্র চ’ক্রবর্তী (৩২), তালা গার্লস স্কুলের পেছনের বাসিন্দা ছাত্রলীগ কর্মী জে.আর সুমন (২৫), তালার মহান্দি গ্রামের ছাত্রলীগ কর্মী জয় (২৪) ও তালা সদরের নজির শেখের ছেলে ছাত্রলীগ কর্মী নাহিদ হাসান উৎস (২৪)।

এ ঘটনায় সোমবার (২৫ এপ্রিল) তালা থানায় একটি মা’মলা রেকর্ড করা হয়েছে।নি’র্যাতিত কলেজছাত্র তালা সদরের জাতপুর গ্রামের বাসিন্দা ও জাতপুর টেকনিক্যাল কলেজ থেকে এইচএসসিতে জিপিএ এ প্লাস পেয়ে উত্তীর্ণ হয়ে বর্তমানে বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য খুলনায় কোচিং করছেন।

তার বাবা বলেন, ‘আমার ছেলের সঙ্গে ওদের কোনো বি’রোধ নেই। একসঙ্গে পড়েও না। রোববার দুপুর একটার দিকে আকস্মিক আমার ছেলের পূর্ব পরিচিত নাহিদ হাসান উৎস নামে একটি ছেলে তাকে মোবাইল ফোনে ডেকে তালা কলেজের সামনে নিয়ে যায়। সেখান থেকে আমার ছেলেকে ধরে নিয়ে যায় কলেজের মধ্যে একটি রুমে। সেখানে নিয়ে মা’রপিট, মাথা ন্যা’ড়া করে দেওয়া ও উ’লঙ্গ করে ভিডিও ধারণ করে। তারপর আমার স্ত্রীর কাছে ফোন করে ছেলেকে মা’রপিটের চি’ৎকার শোনাচ্ছিল তারা। পরে আমার ভাইয়ের ছেলেরা সেখানে পৌঁছে তাকে উ’দ্ধার করে।

তবে নাম প্রকাশ না করার শর্তে একজন প্রত্যক্ষদর্শী জানান, ছাত্রলীগের নেতা আকিবের সঙ্গে একটি মেয়ের প্রেমের সম্পর্ক ছিল। সম্প্রতি সেই সম্পর্ক ভে’ঙে যায়। নতুন করে সম্পর্ক গড়ে উঠে ভি’কটিমের সঙ্গে। এ কারণে প্র’তিশোধ নিতে আকিব তাকে নাহিদের মাধ্যমে ডেকে এনে মা’রপিট ও মাথা টাক করে দেয়।মা’মলার আইও তালা থানার এসআই চন্দন জানান, এঘটনায় জ’ড়িতদের ধরতে পুলিশের অ’ভিযান অব্যাহত আছে।