টুইটারের একক মালিক এখন ইলন মাস্ক, ব্যয় করেছেন ৪৪০০ কোটি ডলার - বাংলা একাত্তর টুইটারের একক মালিক এখন ইলন মাস্ক, ব্যয় করেছেন ৪৪০০ কোটি ডলার - বাংলা একাত্তর

রবিবার, ২২ মে ২০২২, ০৩:২৩ পূর্বাহ্ন

টুইটারের একক মালিক এখন ইলন মাস্ক, ব্যয় করেছেন ৪৪০০ কোটি ডলার

টুইটারের একক মালিক এখন ইলন মাস্ক, ব্যয় করেছেন ৪৪০০ কোটি ডলার

আন্তর্জাতিক: সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একক মালিক এখন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক। সম্প্রতি ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কেনার চুক্তি করেছেন ইলন মাস্ক। গত সোমবার এই চুক্তি সম্পাদিত হয়। মাস্ক জানিয়েছেন তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের সংস্কার করতে চান। টুইটারে নতুন ফিচার যুক্ত করে আগের চেয়ে আরও ভালো করতে চান তিনি।

ইলন মাস্ক টুইট করে জানান, বাক স্বাধীনতা একটি কার্যকরী গণতন্ত্রের ভিত্তি এবং টুইটার হলো ডিজিটাল মাধ্যম, যেখানে মানবতার ভবিষ্যতের জন্য গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে বিতর্ক হয়।

সোমবারের চুক্তির ফলে টুইটারের একক মালিক এখন মাস্কের মালিকানাধীন একটি প্রাইভেট কোম্পানি। টুইটারের সিইও পরাগ আগরওয়াল এক টুইটার পোস্টে বলেন, টুইটারের একটি উদ্দেশ্য এবং প্রাসঙ্গিকতা রয়েছে, যা সমগ্র বিশ্বকে প্রভাবিত করে। আমাদের দলের জন্য ভীষণভাবে গর্বিত।

গত এপ্রিল এর শুরুর দিকে মাস্ক সর্বপ্রথম টুইটার কেনার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন। প্রথমে টুইটারের ৯ দশমিক ১ শতাংশ শেয়ারের মালিক হন তিনি। এর মাধ্যমে তিনি কোম্পানিটির দ্বিতীয় বৃহত্তম শেয়ারহোল্ডার হন। এরপর তাকে পরিচালনা পর্ষদে যোগ দেওয়ার আহ্বান জানানো হলেও কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করেন।

এরপর টুইটারে বাকস্বাধীনতা প্রকাশের সুযোগ রয়েছে কিনা এ ব্যাপারে সবার কাছে জানতে চান তিনি। পরবর্তীতে ১৪ এপ্রিল পুরো টুইটার কিনে নেওয়ার আগ্রহ প্রকাশ করেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক। সূত্র : এএফপি

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com