ভারতে বাংলাদেশের পরবর্তী হাইকমিশনার মোস্তাফিজ - বাংলা একাত্তর ভারতে বাংলাদেশের পরবর্তী হাইকমিশনার মোস্তাফিজ - বাংলা একাত্তর

রবিবার, ২২ মে ২০২২, ০৪:৩৯ পূর্বাহ্ন

ভারতে বাংলাদেশের পরবর্তী হাইকমিশনার মোস্তাফিজ

ভারতে বাংলাদেশের পরবর্তী হাইকমিশনার মোস্তাফিজ

ভারতের নয়াদিল্লিতে বাংলাদেশের হাইকমিশনার হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন সুইজারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও জেনেভায় জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মো. মোস্তাফিজুর রহমান। তার নিয়োগের জন্য এরইমধ্যে প্রক্রিয়া শুরু হয়েছে।

নিয়ম অনুযায়ী হাইকমিশনার হিসেবে তাকে গ্রহণে ভারতের কাছে অনাপত্তিপত্র (এগ্রিমো) চাওয়ার প্রক্রিয়া করছে পররাষ্ট্র মন্ত্রণালয়। তিনি ভারতে নিযুক্ত সাবেক হাইকমিশনার এবং বর্তমানে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে নিযুক্ত নতুন রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানের স্থলাভিষিক্ত হবেন। সরকারের উচ্চ পর্যায়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একাধিক সূত্রে জানা গেছে।

সূত্রগুলো বলছে, পেশাদার কূটনৈতিক মো. মোস্তাফিজুর রহমান দিল্লিতে হাইকমিশনার হিসেবে নিয়োগ পেলে সুইজারল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত ও জেনেভায় জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ সুফিউর রহমান।

এদিকে দিল্লিতে নিয়োগের অপেক্ষায় থাকা হাইকমিশনার মোস্তাফিজুর রহমান ২০২০ সালের সেপ্টেম্বরে সুইজারল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত ও জেনেভায় জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে যোগ দেন। এর আগে তিনি সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

অন্যদিকে অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ সুফিউর রহমান এর আগে মিয়ানমারে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com